Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমাকে ছাড়া সুইডেনের ওপর চাপ কম: ইব্রা


১৫ জুন ২০১৮ ১২:৪৪

।। সারাবাংলা ডেস্ক ।।

জ্লাতান ইব্রাহিমোভিচকে ছাড়া সুইডেনের বিশ্বকাপ কেমন হবে? তাকে ছাড়া যে বিশ্বকাপকে বিশ্বকাপই মনে হবে না, এমন কথা তিনি আগেই বলে রেখেছিলেন। তবে রাশিয়া বিশ্বকাপে সুইডেন দলের খেলার আগে এবার বললেন, তাকে ছাড়া দলের ওপর চাপ অনেকটাই কম থাকবে।

তারকা খেলোয়াড়দের নিয়ে এমনিতেই চাপে থাকতে হয় যে কোন দলকে, ফুটবলে এটাই স্বাভাবিক। ৩৬ বছর বয়সী সুইডিশ তারকাকে ছাড়াই এবার বিশ্বকাপে অংশ নিচ্ছে সুইডেন। তাই দলের অনেকটা চাপ কমবে বলে মনে করছেন ইব্রা, ‘যেহেতু আমি থাকছি না, সেহেতু আমি মনে করি সুইডেনের ওপর চাপ কম থাকবে। কারণ, আমি থাকলে ম্যাচ জয়ের চাপ বেশি থাকতো। এখন চাপ নেই, কারণ আমি নেই।’

ইব্রাকে ছাড়া যে বিশ্বকাপ জমবে না, সেটা অবশ্য চার বছর আগেই বলে রেখেছিলেন তিনি। একই কথা আবারো বললেন এই সুইডিশ তারকা, ‘চার বছর আগে বলেছিলাম, এখনো বলবো। আমাকে ছাড়া বিশ্বকাপ জমবে না।’

বিশ্বকাপ আসরে ওঠায় অবসর ভেঙে আবারো সুইডেন দলে ফেরার কথা বলেছিলেন ইব্রা। তবে সাবেক বার্সেলোনা এবং ম্যানচেস্টার ইউনাইটেড স্টাইকার এবং বর্তমানে লস অ্যাঞ্জেলস গ্যালাক্সির হয়ে খেলা এই স্ট্রাইকারকে ছাড়াই সুইডেনের চূড়ান্ত দল ঘোষণা করেছিলেন কোচ জ্যানি অ্যান্ডারসন।

২০০০ সালের পর থেকে এবারই প্রথম কোনো মেজর টুর্নামেন্টে ইব্রাকে ছাড়া খেলছে সুইডেন।

সোমবার (১৮ জুন) দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে সুইডেনের। ‘এফ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ জার্মানি এবং মেক্সিকো।

 

সারাবাংলা/এসএন


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর