Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিজেরাই একাদশ সাজাবে মেসি অ্যান্ড কোং


২৪ জুন ২০১৮ ১৬:৪৩

স্পোর্টস ডেস্ক ।।

ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ শেষে স্বস্তিতে নেই আর্জেন্টিনা। গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হতে পারে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। দলের ভেতরেই চলছে কোন্দল। খেলোয়াড়রা চাইছেন না কোচ জর্জ সাম্পাওলির অধীনে অনুশীলন করতে। ক্রোয়েশিয়ার কাছে হারের পর থেকেই খেলোয়াড়েরা সাম্পাওলির কোনো নির্দেশের জন্য অপেক্ষা করছেন না। নিজেরাই নিজেদের ঝালিয়ে নিচ্ছেন।

আর আর্জেন্টিনা স্কোয়াডকে চাঙা করে তুলতে সবচেয়ে বেশি ভূমিকা রাখছেন দেশের জার্সিতে সর্বোচ্চ গোল করা লিওনেল মেসি ও সর্বোচ্চ ম্যাচ খেলা হাভিয়ের মাচেরানো। শুধু কি তাই, পরের ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে নিজেরাই একাদশ সাজাবে মেসি অ্যান্ড কোং-এমনটি জানাচ্ছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। তাতে, সাম্পাওলি ডাগআউটে ইচ্ছে হলে থাকতে পারবেন, নয়তো গ্যালারি থেকেই ম্যাচ উপভোগের অনুরোধ করা হয়ছে তাকে।

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নাইজেরিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। তার আগে কোচ সাম্পাওলিকে ছাঁটাইয়ের জন্য দেশটির ফুটবল ফেডারেশনের কাছে অনুরোধ করেছিল সিনিয়র খেলোয়াড়রা। সাম্পাওলির জায়গায় আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) জেনারেল ম্যানেজার ও ১৯৮৬ বিশ্বকাপ জয়ী তারকা হোর্হে বুরুচাগাকে চেয়েছিল মেসি-আগুয়েরো-ডি মারিয়া-হিগুয়েনরা। নয়তো নিজেরাই জাতীয় দল থেকে অবসর নেবেন বলে জানিয়ে দেন।

তবে, দেশটির ফুটবল ফেডারেশনের সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তি রয়েছে সাম্পাওলির। চুক্তির মেয়াদ শেষের আগে তাকে অপসারণ করলে গুণতে হবে বিপুল পরিমান অর্থ। আর্থিক ক্ষতিপূরণের ভয়েই আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন আপাতত সাম্পাওলিকে ছাঁটাই করছে না। তবে, খেলোয়াড়দের এই বিদ্রোহে সমর্থন জানিয়েছেন আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের সভাপতি ক্লদিও তাপিয়া। তিনি জানিয়েছেন, বরখাস্ত না হলেও সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা হারিয়েছেন সাম্পাওলি। আমরা সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য একসঙ্গে কিছু একটা করতে চাই।

ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে হারার পরও বিশ্বকাপ সম্ভাবনা শেষ হয়ে যায়নি আর্জেন্টিনার। তার ওপর গ্রুপের অন্য ম্যাচে আইসল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে নাইজেরিয়া বরং উপকার করে দিয়েছে আর্জেন্টিনার। টানা দুই ম্যাচ জিতে ইতোমধ্যেই শেষ ষোলো নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া। শেষ ম্যাচে এখন নাইজেরিয়াকে শুধু হারালেই হবে না, অনেক যদি-কিন্তুর ওপর নির্ভর করতে হবে আর্জেন্টিনাকে। দুই ম্যাচে ক্রোয়েশিয়ার পয়েন্ট ৬, আর্জেন্টিনার ১। আর দুই ম্যাচ করে খেলে আইসল্যান্ডের ১, নাইজেরিয়ার ৩। গ্রুপের শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার প্রতিপক্ষ আইসল্যান্ড, আর্জেন্টিনার প্রতিপক্ষ নাইজেরিয়া। আগামী ২৬ জুন একই সময় শুরু হবে ভিন্ন এই দুটি ম্যাচ।

সারাবাংলা/এমআরপি

** মেসির আর্জেন্টিনাকে মুসার হুঁশিয়ারি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর