Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নেইমার যতটাই স্বরূপে ফিরবে ব্রাজিলের সম্ভাবনা ততটাই বাড়বে’


২৪ জুন ২০১৮ ১৭:৫৫

স্পোর্টস ডেস্ক ।।

নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ১-১ গোলের ড্র আর দ্বিতীয় ম্যাচে কোস্টারিকার বিপক্ষে শেষ সময়ের জোড়া গোলে জয়, ব্রাজিলকে রেখেছে নকআউট পর্বের পথে। নিজেদের গ্রুপের শেষ ম্যাচে সার্বিয়ার বিপক্ষে লড়তে হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। শেষ ষোলোতে আরও ভয়ঙ্কর রূপে দেখা দেবে ব্রাজিল-এমনটা মনে করেন উরুগুয়ের সাবেক তারকা দিয়েগো লুগানো।

পায়ের ইনজুরিতে ব্রাজিলের আইকন নেইমারের বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কা উঠলেও রাশিয়া যাওয়ার আগে প্রস্তুতি ম্যাচে ফিরেছেন দুর্দান্ত রূপে। গোলও করেছিলেন পিএসজি তারকা। রাশিয়ায় নিজেদের প্রথম ম্যাচে নেইমার গোল পাননি, দ্বিতীয় ম্যাচে অসাধারণ এক গোল করেন।

উরুগুয়ে জাতীয় দলে ৯৫ ম্যাচ খেলা লুগানো ব্রাজিল আর নেইমারকে নিয়ে কথা বলেছেন। তিনি জানান, আমি মনে করি ব্রাজিল এবার শক্তিশালী দল নিয়ে রাশিয়ায় গিয়েছে, যেমনটা গিয়েছে স্পেন। তবে, ব্রাজিলিয়ানরা মোটেই শক্তি দেখাতে পারেনি। তারা এখনও গুছিয়ে উঠতে পারেনি। তাদের শারীরিক শক্তির সঙ্গে টেকনিক্যাল শক্তির ঘাটতি দেখা যাচ্ছে। তবে, শিরোপা জেতার মতো দারুণ একটি দল ব্রাজিল।

তিনি আরও যোগ করেন, বিশ্বকাপে ব্রাজিল স্কোয়াডের অনেকেই নিজেদের মেলে ধরতে পারেনি, তারা এখনও ব্যর্থ। তবে, নেইমার বিশ্ব মঞ্চে স্বরূপে ফিরেছে। সে যতটাই স্বরূপে ফিরবে ব্রাজিলের শিরোপা জয়ের সম্ভাবনা ততটাই বাড়বে। আমি এটা বিশ্বাস করি। নেইমার ফুল ফিটনেস ফিরে পেলে সেটা ব্রাজিলের জন্যই ভালো হবে। ব্রাজিল কোচ তিতে দারুণ একটি দল সাজিয়েছেন, আমি বলবো এটা সত্যিই অসাধারণ এক কাজ করেছেন।

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে ২৭ জুন (বৃহস্পতিবার) সার্বিয়ার বিপক্ষে মাঠে নামবে নেইমার-সিলভা-কুতিনহোরা। বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে ম্যাচটি।

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর