Ad

বিজ্ঞাপন

বিশেষ জার্সিতে নামবেন টাইগাররা

January 17, 2021 | 3:11 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

দু’ দুটি বর্ণিল উপলক্ষ। একটির স্বাধীনতার ৫০ বছর পূর্তি, অপরটি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। দেশ মাতৃকার এমন মাহেন্দ্রক্ষণে ২০ জানুয়ারি থেকে ঘরের মাঠে গড়ানো বাংলাদেশ বনাম উইন্ডিজ সিরিজটি স্মরণীয় করে রাখতে প্রশংসনীয় এক উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। ক্যারিবিয়দের বিপক্ষে আসন্ন এই সিরিজে টাইগাররা নামবেন বিশেষ এক জার্সি গায়ে।

Ad

বিজ্ঞাপন

জার্সির রং হবে বাংলাদেশের জাতীয় পতাকার রঙে। যেখানে লেপ্টে থাকবে লাল ও সবুজ। জাতীয় পতাকায় লাল সূর্যটি যেভাবে শোভা পাচ্ছে এখানেও ঠিক সেভাবেই শোভা পাবে। থাকবে স্বাধীনতা অর্জনের বীর মুক্তিযোদ্ধাদের উল্লাস ও উদযাপনের চিত্র। এছাড়া স্বাধীনতার স্মৃতি বিজড়িত জাতীয় স্মৃতিসৌধও এখানে ফুটিয়ে তোলা হবে।

এখানেই শেষ হয় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে স্মারক হিসেবে বিশেষ মুদ্রা এবং আরও নানান পদক্ষেপের কথাও ভাবছে টাইগার ক্রিকেট প্রশাসন।

Ad

বিজ্ঞাপন

রোববার (১৭ জানুয়ারি) বিসিবি প্রাঙ্গনে সাংবাদিকদের একথা জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

তিনি বলেন, ‘পুরো দেশবাসীর মতো আমাদের ক্রিকেট বোর্ড এবং প্লেয়াররা এটাতে সম্পৃক্ত হতে যাচ্ছি। এবং এটা আমাদের জন্য একটি বিশেষ উপলক্ষ যেহেতু এটা আমাদের স্বাধীনতার ৫০ বছর। সেটা উজ্জাপন করার জন্য আমরা জার্সির কথাটা মাথায় রেখেছি। এবং জার্সিটা কিন্তু আমরা আমাদের জাতীয় পতাকার মতো করেছি, সবুজ এবং লাল দিয়ে করা। এখানে অন্য কোনো রং নেই। আমাদের পতাকায় লাল সূর্যটা যেভাবে আছে সেটা ওখানে তুলে ধরেছি। তুলে ধরেছি আমাদের মুক্তিযুদ্ধের পর আমাদের বীর মুক্তিযোদ্ধারা যেভাবে উল্লাস করেছে, যেভাবে স্বাধীনতার উজ্জাপন করেছে সেটা এবং তার সঙ্গে আমাদের যে স্মৃতিসৌধ আছে ওটাও আমরা জার্সিতে তুলে ধরেছি। আশা করছি আপনাদের সবারই এটা ভালো লাগবে।’

‘আমরা আরও কিছু জিনিস করছি। কিন্তু যে সমস্যাটা হচ্ছে কোভিডের জন্য আমাদের অনেক কিছু করার ইচ্ছে ছিল কিন্তু আমরা পারছি না। এটা আমাদের জন্য দুঃখজনক ব্যাপার। তারপরেও আমরা চেষ্টা করছি আরও কিছু করার। মুদ্রার ক্ষেত্রেও চেষ্টা করছি সেটা করার। দেখি আমরা ফাইনাল করব। যেহেতু আমাদের হাতে সময় আছে।’

সিরিজের সূচি:

১৮ জানুয়ারি: বিকেএসপিতে একদিনের প্রস্ততি ম্যাচ খেলবে ক্যারিবিয়রা।

২০ জানুয়ারি: প্রথম ওয়ানডে: মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা

২২ জানুয়ারি: দ্বিতীয় ওয়ানডে: মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা

২৫ জানুয়ারি: তৃতীয় ওয়ানডে: জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম

২৮-৩১ জানুয়ারি: চার দিনের প্রস্তুতি ম্যাচ: এম এ আজিজ স্টেডিয়াম

৩-৭ ফেব্রুয়ারি: প্রথম টেস্ট: জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম

১১-১৫ ফেব্রুয়ারি: দ্বিতীয় টেস্ট: মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা।

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad