Ad

বিজ্ঞাপন

গলে জয়ের কাছাকাছি ইংল্যান্ড

January 17, 2021 | 9:46 pm

স্পোর্টস ডেস্ক

শ্রীলঙ্কার প্রথম ইনিংস অল্পতে ভেঙে পড়া ও জো রুটের ডাবল সেঞ্চুরিতে গল টেস্টের ভাগ্য আগেই নির্ধারন হয়েছিল। শ্রীলঙ্কানদের দ্বিতীয় ইনিংসের প্রতিরোধ ইংল্যান্ডের জয়টা বিলম্বিত হচ্ছে এই যা! গলে জয়ের কাছাকাছি দাঁড়িয়ে ইংল্যান্ড। সিরিজের প্রথম টেস্ট ম্যাচটা জিততে আর ৩৬ রান দরকার ইংলিশদের, হাতে উইকেট আছে ৭টি।

Ad

বিজ্ঞাপন

দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ১৫৬ রান তুলে আজ চতুর্থ দিনের খেলা শুরু করেছিল শ্রীলঙ্কা। ৭৬ রানে অপরাজিত ছিলেন লাহিরু থিরিমান্নে, তার সঙ্গে শূন্য রানে লাসিথ এম্বুলদেনিয়া। নাইটওয়াচাম্যান এম্বুলদেনিয়া রানের খাতা খোলার আগেই ফিরেছেন। তবে তারপর টেস্ট ক্রিকেটে ফিরে আসা অ্যাঞ্জেলো ম্যাথুসের সঙ্গে লম্বা একটা জুটি গড়েন থিরিমান্নে।

থিরিমান্নে সেঞ্চুরি করে ফিরেছেন কুরানের বলে। তার আগে ৩৬১ বল খেলে ১২টি চারের সাহায্যে ১১১ রান করেছেন। ম্যাথুস শেষ দিকের ব্যাটসম্যানদের নিয়ে লড়াই করেছেন শেষ অবদি। ৭১ রান করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ২১৯টি বল খেলেছেন তিনি। শ্রীলঙ্কার সাবেক অধিনায়কের ইনিংস চার ছিল মাত্র ৪টি।

Ad

বিজ্ঞাপন

এছাড়া নিরোশান দিকওয়েলা ২৯, দিলরুয়ান পেরেরা ২৪ ও দিনেশ চান্ডিমাল ২০ রান করেন। ইংল্যান্ডে হয়ে পাঁচ উইকেট নিয়েছেন জ্যাক লিচ। প্রথম ইনিংসে পাঁচ উইকেট পাওয়া ডম বেস নিয়েছেন তিন উইকেট।

টেস্ট জিততে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ৭৪ রান। এখানেই অবশ্য একটা চমক দেখাতে পেরেছে শ্রীলঙ্কা। মাত্র ১৪ রানে শ্রীলঙ্কার তিন ব্যাটসম্যানকে ফিরিয়ে দেয় স্বাগতিকরা। তার মধ্যে আগের ইনিংসে ডাবল সেঞ্চুরি করা জো রুটের উইকেটও ছিল। তবে চতুর্থ দিনের বাকি সময়ে আর উইকেট পড়েনি। দিন শেষে ১১ রানে অপরাজিত আছেন জনি বেয়ারস্টো।

সারাবাংলা/এসএইচএস

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad