Ad

বিজ্ঞাপন

অ্যানফিল্ডে অমীমাংসিত লড়াইয়ে শীর্ষে ম্যানচেস্টার ইউনাইটেড

January 18, 2021 | 1:15 am

স্পোর্টস ডেস্ক

ওলে গানার শোলশায়ারের হাত ধরে চলতি মৌসুমে বদলে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। অ্যানফিল্ডে পাড়ি জমানোর আগেই প্রিমিয়ার লিগের শীর্ষে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এবারে চ্যাম্পিয়নদের মাঠে গোলশূন্য ড্র করে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও পোক্ত করল রেড ডেভিলসরা।

Ad

বিজ্ঞাপন

অ্যানফিল্ডে পাড়ি জমানোর আগে ১৭ ম্যাচে ১১ জয়, তিন ড্র আর তিন হারে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষেই ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। অন্যদিকে ১৭ ম্যাচে ৯ জয়,৬ ড্র আর দুই হারে তিনে ছিল বর্তমান চ্যাম্পিয়নরা। এই ড্রয়ে লিভারপুলের থেকে তিন পয়েন্ট ব্যবধানে এগিয়ে শীর্ষস্থান পোক্ত করল রেড ডেভিলসরা। আর সমান ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে দুইয়ে লেস্টার সিটি।

Ad

বিজ্ঞাপন

গোটা ম্যাচ জুড়ে অ্যানফিল্ডে প্রায় ৬৬ শতাংশ বল নিজেদের দখলে রেখেছিল লিভারপুল। ম্যাচে বলের নিয়ন্ত্রণ আর সব মিলিয়ে গোল বরাবর অল রেডসদের ১৭টি শট। বৃথা গেল গোটা আক্রমণই। প্রথমার্ধে প্রতিপক্ষ রেড ডেভিলদের গোলরক্ষক ডেভিড ডি গিয়ার তেমন কোনো পরীক্ষা নিতে পারেনি ফিরমিনো-সালাহ-মানেরা।

ম্যাচের ১৭ মিনিটের মাথায় রবের্তো ফিরমিনোর শট পোস্টের বাইরে যায়। তিন মিনিট পর জার্দার শাকিরির শট ইউনাইটেডের এক ডিফেন্ডার গায়ে লেগে বল বাইরে যায়। এর কিছুক্ষণ পরই ফিরমিনোরও একটী শট ডিফেন্ডারের পায়ে লেগে প্রতিহত হয়, এরপর মোহাম্মদ সালাহর দারুণ এক ভলি বেরিয়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। ২৫তম মিনিটে হ্যারি ম্যাগুয়েরের ভুল পাসে বল পেয়ে জর্জিনিয়ো ওয়াইনাল্ডুম সহজ সুযোগ পেয়েও বল লক্ষ্যে রাখতে না পারলে ম্যাচে এগিয়ে যাওয়া হয়নি স্বাগতিকদের।

প্রথমার্ধ থেকে ফিরে দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটের মাথায় অল রেডসদের লেফট ব্যাক অ্যান্ড্রিউ রবার্টসনের দুর্দান্ত এক ক্রসে পা ছোঁয়াতে ব্যর্থ ফিরমিনো। ৭৫তম মিনিটে অ্যালিসনের দৃঢ়তায় গোল হজমের হাত থেকে রক্ষা পায় চ্যাম্পিয়নরা। ম্যাচের  শেষ দিকে গোলের এবং ম্যাচ জয়ের সুযোগ হাতছাড়া করেন পল পগবা। ব্রুনো ফার্নান্দেজের নেওয়া শট অল রেডসদের ডিফেন্ডারের পায়ে লেগে প্রতিহত হলে বল পান পল পগবা। সেখান থেকে পগবার নেওয়া শট রুখে দেন অ্যালিসন। আর তাতেই শেষ পর্যন্ত গোলশূন্য'তে শেষ হয় ম্যাচটি।

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad