Ad

বিজ্ঞাপন

বড় জয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে ম্যানসিটি

January 18, 2021 | 3:11 am

স্পোর্টস ডেস্ক

গেল মৌসুমে লিভারপুলের কাছে প্রিমিয়ার লিগের শিরোপা হাতছাড়া করে নতুন মৌসুমে নতুন করে দল গুছিয়েছে ম্যানচেস্টার সিটি। আর নতুন মৌসুমে ধারাবাহিকতা ধরে রেখে বেশ ছন্দে খেলছে পেপ গার্দিওলার দল। রোববার (১৭ জানুয়ারি) রাতে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ক্রিস্টাল প্যালেসকে ৪-০ ব্যবধানে উড়িয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসেছে ম্যানচেস্টার সিটি।

Ad

বিজ্ঞাপন

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জয়টা অনুমেয়ই ছিল সিটিজেনদের। গোটা ম্যাচের প্রায় ৭৩ শতাংশ বল নিজেদের দখলে রাখে গার্দিওলার দল। বার্নার্দো সিলভা, গ্যাব্রিয়েল জেসুস আর রহিম স্টার্লিংকে নিয়ে গড়া আক্রমণভাগকে সামলাতে হিমশিম খেতে হচ্ছিল প্যালেসের রক্ষণভাগকে। আর সিটির আক্রমণভাগকে সামলানোর চক্করে রক্ষণ থেকে উঠে আসা জন স্টোন্সের কাছেই গোল হজম করে বসে প্যালেস।

প্রথমার্ধের ২৬ মিনিটের মাথায় কেভিন ডি ব্রুইনের ক্রসে মাথা ছুঁইয়ে বল জালে জড়ান আর দলকে এগিয়ে নেন ১-০ ব্যবধানে। আর এই ব্যবধানেই প্রথমার্ধ শেষ করে সিটিজেনরা।

Ad

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৮ মিনিটে প্যালেসের ডি-বক্সের ঠিক সামনে থেকে বাঁকানো শটে বল জালে জড়ান গুন্দোয়ান। আর সিটি এগিয়ে যায় ২-০ ব্যবধানে। এরপর ম্যাচ যতোই গড়িয়েছে সিটির আক্রমণ ততই বেড়েছে। একের পর এক আক্রমণে বিপর্যস্ত করে রাখে প্যালেসের রক্ষণকে।

ম্যাচের ৬৮ মিনিটের সময় ব্যবধান ৩-০ করেন সিটিকে প্রথম গোল এনে দেওয়া জন স্টোন্স। সিটির আরেক সেন্ট্রাল ডিফেন্ডার রুবেন ডিয়াজের হেড প্যালেসের গোলরক্ষক রুখে দিলে বল পান স্টোন্স। ডি বক্সের ভেতর পাওয়া বল জালে পাঠিয়ে নিজের দ্বিতীয় গোল আদায় করে নেন এই ইংলিশ।

খেলার অন্তিম মুহূর্তে রহিম স্টার্লিং ফ্রি-কিক থেকে দুর্দান্ত এক গোল করলে ম্যানচেস্টার সিটির ৪-০ ব্যবধানের বিশাল জয় নিশ্চিত হয়।

এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসেছে সিটি। শীর্ষে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের ১৮ ম্যাচে ৩৭ পয়েন্ট। অন্যদিকে এক ম্যাচ কম অর্থাৎ ১৭ ম্যাচে ১০ জয়, পাঁচ ড্র আর দুই হারে ৩৫ পয়েন্ট নিয়ে দুইয়ে জায়গা করে নিয়েছে ম্যানচেস্টার সিটি। ১৮ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থেকে তিনে লেস্টার সিটি। আর বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল ৩৪ পয়েন্ট নিয়ে চারে অবস্থান করছে।

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad