Ad

বিজ্ঞাপন

বার্সার স্বপ্ন ভেঙে বিলবাওয়ের সুপার কাপ জয়

January 18, 2021 | 4:33 am

স্পোর্টস ডেস্ক

রোববার (১৭ জানুয়ারি) রাতে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে বার্সেলোনাকে হারিয়ে অ্যাথলেটিক ক্লাব বিলবাওয়ের শিরোপা উল্লাস। বার্সাকে ৩-২ গোলের ব্যবধানে হারিয়েছে বিলবাও। বার্সার হয়ে জোড়া গোল করেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড অ্যান্তোনিও গ্রিজম্যান। বিলবাওয়ের হয়ে গোল তিনটি করেন যথাক্রমে অস্কার ডে মার্কোস, অ্যাসিয়ের ভিয়ালিব্রে এবং ইনাকি উইলিয়ামস। ম্যাচের শেষ দিকে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সা অধিনায়ক লিওনেল মেসি।

Ad

বিজ্ঞাপন

ম্যাচের তখন অন্তিম মুহূর্তের খেলা চলছে, অ্যাথলেটিক ক্লাব বিলবাও ৩-২ গোলের ব্যবধানে এগিয়ে আছে। আর মাত্র কয়েক মুহূর্তে পরেই স্বপ্নের সুপার কাপের শিরোপা বাস্তবে রূপ নিতে চলেছে। ঠিক সেই মুহূর্তেই বিলবাও স্ট্রাইকার মোলিনাকে সোজা লাথি দিয়ে বসেন লিওনেল মেসি। আর ভিএআর এর সাহায্য নিয়ে রেফারি সোজা লাল কার্ড দেখিয়ে দেন মেসিকে।

মেসির লাল কার্ড দেখার সঙ্গে সঙ্গে বার্সারও সুপার কাপ জয় করাটা হাতছাড়া হয়ে গেল। রেফারি শেষ বাঁশি বাজিয়ে দিলেন, সঙ্গে সঙ্গে উল্লাসে ফেটে পড়লেন অ্যাথলেটিক ক্লাব বিলবাওয়ের খেলোয়াড়রা।

Ad

বিজ্ঞাপন

এর আগে ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট ২-২ গোলে সমতায় শেষ হলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। আর অতিরিক্ত সময়ের ৯৩ মিনিটে ইকার মুনিয়ানের অ্যাসিস্ট থেকে বিলবাওকে লিড এনে দেন ইনাকি উইলিয়ামস। আর এটিই ছিল বিলবাওয়ের শিরোপা এনে দেওয়া গোল।

ম্যাচের শুরু থেকেই বল নিজেদের দখলে রেখে আক্রমণ সাঁজায় বার্সা। দুর্দান্ত আক্রমণে বিলবাওয়ের রক্ষণের বেশ পরীক্ষা নিচ্ছিল মেসি-গ্রিজম্যান-দেম্বেলেরা। অপেক্ষার পালা শেষ হয় ম্যাচের ৪০ মিনিটের মাথায়। মেসির নেওয়া শট বিলবাওয়ের রক্ষণে প্রতিহত হয়ে ফিরে আসলে বল পেয়ে যান গ্রিজম্যান, ১২ গজ দূরে বল পেয়ে তা জালে জড়াতে ভুল করেননি এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড।

গোল হজমের মাত্র দুই মিনিট পর ইনাকি উইলিয়ামসের অ্যাসিস্ট থেকে গোল করে বিলবাওকে সমতায়ব ফেরান অস্কার ডে মার্কোস। এভাবেই ১-১ গোলে সমতায় থেকে প্রথমার্ধ শেষ করে দুই দল।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৭৭ মিনিটে জর্দি আলবার ক্রস থেকে ডি বক্সের ভেতর থেকে দলকে দ্বিতীয়বারের মতো লিড এনে দেন অ্যান্তোনিও গ্রিজম্যান। খেলার সময় তখন ৯০ মিনিট স্পর্শ করেছে। আর কিছুক্ষণ লিডটা ধরে রাখতে পারলেই শিরোপা উজ্জাপনে মাতবে বার্সা। কিন্তু না বার্সার জন্য খলনায়ক হয়ে এলেন অ্যাসিয়ের ভিয়ালিব্রে। ঠিক ৯০ মিনিটের মাথায় ইকার মুনিয়ানের অ্যাসিস্ট থেকে গোল করে বিলবাওকে ২-২ গোলে সমতয়ায় ফেরান তিনি। আর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ে ইনাকি উইলিয়ামসের গোলে ৩-২ ব্যবধানে স্প্যানিশ সুপার কাপের ফাইনাল জিতে শিরোপা উল্লাসে মাতে অ্যাথলেটিক ক্লাব বিলবাও।

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad