Ad

বিজ্ঞাপন

তানভির ঘূর্ণিতে আড়াই দিনেই জিতলেন টাইগাররা

February 28, 2021 | 4:02 pm

স্পোর্টস ডেস্ক

আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে চার দিনের ম্যাচটাতে বাংলাদেশ ইমার্জিং দল যে বড় জয় পেতে যাচ্ছে সেই আভাস পাওয়া যাচ্ছিল আগে থেকেই। ইনিংস ব্যবধানে জিততে আজ ছয় উইকেট দরকার ছিল স্বাগতিকদের। তানভির ইসলামের ঘূর্ণিতে ছয় উইকেট পেতে দুই সেশনও লাগল না বাংলাদেশ ইমার্জিং দলের। তৃতীয় দিনের দ্বিতীয় সেশনের খেলা শেষ হওয়ার আগেই ইনিংস ও ২৩ রানের জয় নিশ্চিত করেছেন সাইফ হাসান, আকবর আলিরা।

Ad

বিজ্ঞাপন

লম্বা এক সফরে বাংলাদেশে এসেছে আয়ারল্যান্ড উলভস। আয়ারল্যান্ড উলভস মূলত আয়ারল্যান্ড 'এ' দল। আয়ারল্যান্ড 'এ' দলের কেতাবি নাম আয়ারল্যান্ড উলভস। আইরিশদের বিপক্ষে 'এ' দলকে না খেলিয়ে ইমার্জিং দলকে খেলাচ্ছে বাংলাদেশ। সদ্য অনূর্ধ্ব-১৯ পর্যায় পেরুনো তরুণরা কতোটা উন্নতি করলেন এবং কোথায় কোথায় উন্নতির বাকি তা দেখতেই মূলত বড় চ্যালেঞ্জের মুখে ফেলার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। চ্যালেঞ্জের প্রথম থাপটা দারুণ ভাবেই জয় করলেন বাংলাদেশি তরুণরা।

আয়ারল্যান্ড উলভসের এই দলটার বেশ কয়েকজন ক্রিকেটারের জাতীয় পর্যায়ে খেলা অভিজ্ঞতা রয়েছে। তবুও বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে পাত্তাই পেলেন না সফরকারীরা। দুই ইনিংসেই তানভিরের স্পিনের জবাব দিতে পারেননি আইরিশরা।

Ad

বিজ্ঞাপন

দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ৩৫ রান নিয়ে আজ তৃতীয় দিনের খেলা শুরু করেছিল সফরকারীরা। আইরিশদের প্রথম লক্ষ্য ছিল ইনিংস পরাজয় এড়ানো। দুই অপরাজিত ব্যাটসম্যান হ্যারি ট্যাকটর ও কার্টিস ক্যাম্পার সেই লক্ষ্যে আজ ভালোই আগুচ্ছিলেন। পঞ্চম উইকেটে ৬০ রান যোগ করেন দুজন। কিন্তু দলীয় ৯৩ রানের মাথায় কার্টিস ক্যাম্পার (২২) ফিরলে তারপর আর প্রতিরোধই গড়তে পারেননি আইরিশরা।

৪৬ রানের মাথায় শেষ ৬ উইকেট হারিয়ে ১৩৯ রানেই গুটিয়ে যায় আয়ারল্যান্ড উলভসের দ্বিতীয় ইনিংস। হ্যারি ট্যাকটর সর্বোচ্চ ৫৫ রান করেছেন। প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়া তানভির ইসলাম দ্বিতীয় ইনিংসে একাই নিয়েছেন ৮ উইকেট। ২৮.৩ ওভার বোলিং করে ৫১ রান খরচায় ৮ উইকেট নেন তিনি। অপর দুই উইকেটের একটি নিয়েছেন ইবাদত হোসেন ও সাইফ হাসান।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ১৫১ রানে গুটিয়ে গিয়েছিল আয়ারল্যান্ড। ইয়াসির আলি রাব্বির ৯২, সাইফ হাসানের ৪৯, মাহমুদুল হাসান জয়ের ৪২ ও তানজিদ হাসানের ৪১ রানের কল্যাণে বাংলাদেশ ইমার্জিং দলের প্রথম ইনিংস থেমেছিল ৩১৩ রানে।

সারাবাংলা/এসএইচএস

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad