Ad

বিজ্ঞাপন

শিগগিরই ঘরোয়া ক্রিকেট ফেরানোর ইঙ্গিত বিসিবি’র

March 3, 2021 | 6:26 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

আয়ারল্যান্ড উলসের বিপক্ষে বাংলাদেশ ইমার্জিং দলের সিরিজ শেষ হলেই বহুল প্রত্যাশিত ঘরোয়া ক্রিকেট ফেরানোর কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

Ad

বিজ্ঞাপন

স্বাগতিক বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে একটি চারদিনের ম্যাচ, পাঁচটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলতে ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশ সফর এসেছেন আইরিশরা। চার দিনের ম্যাচটি ইতোমধ্যেই শেষ হয়েছে, যেটাতে বড় ব্যবধানে জিতেছে বাংলাদেশ। ওয়ানডে ও টি-টোয়েন্টি শেষ হবে চলতি মাসের ১৮ তারিখে। এরপরেই বহুল আকাঙ্ক্ষিত ঘরোয়া ক্রিকেট লিগ ফেরানো হবে বলে জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

বুধবার (৩ মার্চ) হোম অব ক্রিকেট মিরপুরে তিনি সাংবাদিকদের একথা জানান।

Ad

বিজ্ঞাপন

চৌধুরী বলেন, 'বর্তমানে আমাদের একটা সিরিজ চলছে ইমার্জিং দলের সাথে। সেক্ষেত্রে এই সিরিজের পরপরই আমরা চেষ্টা করবো ঘরোয়া ক্রিকেটকে ফিরিয়ে আনার।'

'যেহেতু আমাদের এফটিপি ২০২৩ সাল পর্যন্ত একটা কনসার্ন করা আছে সেটাকে মাথায় রেখে আমাদের ঘরোয়া লিগের জন্যও ২০২৩ সাল পর্যন্ত একটা ক্যালেন্ডার তৈরি করা হবে। বিশেষ করে মূল যে টুর্নামেন্টগুলো আছে ঢাকা প্রিমিয়ার লিগ, বিপিএল, জাতীয় লিগসহ অন্যান্য যে প্রতিযোগিতাগুলো আছে সে টুর্নামেন্টগুলোর একটা সূচি নির্ধারণ করার জন্য আমরা কাজ করছি। এ ব্যাপারে প্রক্রিয়াগত কিছু ব্যাপার সংশ্লিষ্ট কমিটি থেকে সুপারিশ আসার পরই আমরা প্রকাশ করতে পারবো বোর্ডের অনুমোদন সাপেক্ষে। প্রাথমিকভাবে আমাদের চেষ্টা থাকবে যত দ্রুত সম্ভব ঘরোয়া ক্রিকেটকে ফিরিয়ে নিয়ে আসা।' যোগ করেন বেে বিসিবি সিইও।

নিউজিল্যান্ডগামী বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের ইতোমধ্যেই ভ্যাকসিনেশনের আওতায় এনেছে বিসিবি। বাদবাকিদেরও খুব দ্রুতই আনা হবে বলে আশ্বস্ত করলেন নিজাম উদ্দিন চৌধুরী।

'আমি আগেও বলেছি ভ্যাকসিনের জন্য তালিকা ইতোমধ্যে জাতীয় ক্রীড়া পরিষদে পাঠানো হয়েছে। তথ্য পেয়েছি যে এটা প্রক্রিয়াধীন। এরপর সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের সাথে সামঞ্জস্য করে যত দ্রুত সম্ভব আমরা চেষ্টা করবো খেলোয়াড়, সাপোর্ট স্টাফ ও গ্রাউন্ডসম্যানদের ভ্যাকসিনের আওতায় নিয়ে আসতে।'

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad