Ad

বিজ্ঞাপন

৩৭১ ইউপি নির্বাচনের তফসিল ঘোষিত, তালিকা অনুমোদন হয়নি এখনো!

March 3, 2021 | 8:23 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: প্রথম ধাপে ৩৭১টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী আগামী ১১ এপ্রিল এই ইউনিয়ন পরিষদগুলোতে ভোট হবে। তবে কোন কোন ইউনিয়ন পরিষদে এই নির্বাচন হবে, তফসিল ঘোষণার সোয়া তিন ঘণ্টা পরও সেই তালিকা গণমাধ্যমকর্মীদের সরবরাহ করা হয়নি। পরে কমিশনের সঙ্গে যোগাযোগ করে জানা গেছে, এখন পর্যন্ত সেই তালিকা অনুমোদনই পায়নি!

Ad

বিজ্ঞাপন

বুধবার (৩ মার্চ) বিকেল ৫টার দিকে ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার এই তফসিল ঘোষণা করেন। এরপর রাত সোয়া ৮টা পর্যন্তও এই ৩৭১ ইউনিয়ন পরিষদের তালিকা দিতে পারেনি কমিশন।

আরও পড়ুন- ৩৭১ ইউপি ও ১১ পৌরসভায় ভোট ১১ এপ্রিল

Ad

বিজ্ঞাপন

রাত সোয়া ৮টার দিকে ৩৭১ ইউনিয়ন পরিষদের তালিকা চেয়ে যোগাযোগ করলে নির্বাচন কমিশনের যুগ্ম সচিব (চলতি দায়িত্ব) ও পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান সারাবাংলাকে বলেন, আমার কাছে এই তালিকা নেই। নির্বাচন কমিশনের ওয়েবসাইটে তালিকা দিয়ে দেওয়া হবে।

পরে যোগাযোগ করলে নির্বাচন কমিশনের সহকারী পরিচালক (জনসংযোগ) মো. আসাদুল হক সারাবাংলাকে বলেন, তালিকা এখনো অনুমোদন হয়নি। অনুমোদন হয়ে গেলে তারপর তালিকা দিয়ে দেওয়া হবে।

কোন কোন ইউনিয়ন পরিষদে নির্বাচন হবে, সেই তালিকা চূড়ান্ত না করেই নির্বাচনের তফসিল ঘোষণার বিষয়টি নিয়ে প্রশ্ন উঠেছে।

এর আগে, ৩৭১ ইউনিয়ন পরিষদের তফসিল ঘোষণার সময় জানানো হয়, ইউপি নির্বাচনে অংশ নিতে আগ্রহীদের মনোনয়পত্র দাখিলের শেষ তারিখ আগামী ১৮ মার্চ। মনোনয়নপত্র দাখিল শেষে যাচাই-বাছাই হবে ১৯ মার্চ। যাচাইয়ে বৈধ প্রার্থীরা ২৪ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। ১১ এপ্রিল হবে ভোট।

ইউনিয়ন পরিষদগুলোর তালিকা চূড়ান্ত না হলেও যে ১৮টি জেলায় এই ভোট হবে, তার তালিকা জানিয়েছে ইসি। জেলাগুলো হলো— কক্সবাজার, নোয়াখালী, চট্টগ্রাম, চাঁদপুর, খুলনা, বাগেরহাট, সুনামগঞ্জ, মাদারীপুর, গাজীপুর, নরসিংদী, ভোলা, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, বরিশাল, সাতক্ষীরা, পটুয়াখালী ও রংপুর।

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad