Ad

বিজ্ঞাপন

১১ জেলার ইউপিতে নৌকার প্রার্থী চূড়ান্ত [তালিকাসহ]

March 13, 2021 | 9:53 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী ১১ এপ্রিল অনুষ্ঠেয় ২০ জেলায় প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ১১ জেলার ইউপি’তে চেয়ারম্যান পদে দলের প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। এছাড়া একই দিনে অনুষ্ঠেয় লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনে সংসদ সদস্য এবং ষষ্ঠ ধাপের ১১ পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলের প্রার্থীও চূড়ান্ত করেছে দলটি।

Ad

বিজ্ঞাপন

শনিবার (১৩ মার্চ) ক্ষমতাসীন দলটির সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় এই প্রার্থিতা চূড়ান্ত করা হয়েছে।

শনিবার (১৩ মার্চ) সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এই যৌথসভা অনুষ্ঠিত হয়। রাতে আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা এক বিজ্ঞপ্তিতে দল মনোনীত প্রার্থীদের তালিকা জানানো হয়েছে।

Ad

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে জানানো হয়, যৌথ সভার সিদ্ধান্ত অনুযায়ী লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়নকে মনোনয়ন দেওয়া হয়েছে। এই আসনে সংসদ সদস্য ছিলেন কাজী শহিদ ইসলাম পাপুল। কুয়েতের একটি ফৌজদারি আদালতে সাজাপ্রাপ্ত হওয়ায় তার সংসদ সদস্যপদ শূন্য ঘোষণা করা হয়েছিল।

পৌরসভা নির্বাচনে মনোনীতরা

১১ এপ্রিল ষষ্ঠ ধাপে ১১টি পৌরসভায় ভোট হবে। এই ধাপে রংপুর বিভাগের পঞ্চগড়ের দেবীগঞ্জ পৌরসভায় মো. গিয়াসউদ্দীন চৌধুরী ও দিনাজপুরের সেতাবগঞ্জ পৌরসভায় মো. আসলাম; খুলনা বিভাগে যশোরের অভয়নগরের নওয়াপাড়া পৌরসভায় সুশান্ত কুমার দাস; বরিশাল বিভাগে ঝালকাঠি সদর পৌরসভায় মোহাম্মাদ লিয়াকত আলী তালুকদার; এবং ঢাকা বিভাগে ফরিদপুরের ভাঙ্গা পৌরসভায় এ এফ এম-ডি রেজা পেয়েছেন মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন।

এছাড়া চট্টগ্রাম বিভাগে কক্সবাজারের চকরিয়া পৌরসভায় আলমগীর চৌধুরী ও মহেশখালী পৌরসভায় মকসুদ মিয়া, ফেনীর সোনাগাজী পৌরসভায় মো. রফিকুল ইসলাম (খোকন), নোয়াখালীর কবিরহাট পৌরসভায় জহিরুল হক রায়হান, কুমিল্লার লাঙ্গলকোট পৌরসভায় আব্দুল মালেক ও চট্টগ্রাম সদরের বোয়ালখালী পৌরসভায় মোহাং জহুরুল ইসলাম দলটির মনোনয়ন পেয়েছেন।

ইউপি নির্বাচনে মনোনয়ন তালিকা

আগামী ১১ এপ্রিল প্রথম ধাপে ২০ জেলার ৩৭১টি ইউনিয়ন পরিষদে ভোট হবে। এর মধ্যে শনিবারের যৌথসভায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের ১১টি জেলার ইউনিয়নগুলোর চেয়ারম্যান পদে মনোনীতদের তালিকা চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। ১১টি জেলা হলো— রংপুর, বগুড়া, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, ভোলা, পিরোজপুর, বরগুনা, বরিশাল, পটুয়াখালী ও ঝালকাঠি। ঢাকা, সিলেট ও চট্টগ্রাম বিভাগে অনুষ্ঠেয় ইউনিয়ন পরিষদগুলোর চেয়ারম্যান প্রার্থী এ বৈঠকে চূড়ান্ত করা হয়নি।

১১ জেলার ইউনিয়ন পরিষদগুলোতে যারা মনোনয়ন পেয়েছেন, তাদের তালিকা দেখুন এখানে—

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad