Ad

বিজ্ঞাপন

দেশের ইতিহাসে একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড

March 29, 2021 | 3:35 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ নিয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৫ জন। এছাড়া একই সময়ে শনাক্ত হয়েছেন ৫ হাজার ১৮১ জন। যা দেশের ইতিহাসে এ পর্যন্ত সর্বোচ্চ শনাক্তের সংখ্যা। সর্বমোট আক্রান্তের সংখ্যাও ৬ লাখ ছাড়িয়ে গেছে। এর আগে গত ২ জুলাই একদিনে সর্বোচ্চ ৪ হাজার ১৯ জন করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছিল।

Ad

বিজ্ঞাপন

সোমবার (২৯ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও গবেষণা) অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি ও বেসরকারি আরটি-পিসিআর, জিন-এক্সপার্ট ও র‌্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে মোট ২২৪টি ল্যাবরেটরিতে ২৮ হাজার ৬৮৮টি নমুনা সংগ্রহ করা হয়। এই সময়ে নমুনা পরীক্ষা হয়েছে ২৮ হাজার ১৯৫টি।

Ad

বিজ্ঞাপন

আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা হয়েছে, এর মধ্যে ৫ হাজার ১৮১ সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে ৬ লাখ ৮৯৫ জনের মধ্যে করোনার উপস্থিতি শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৮ দশমিক ৩৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা সংগ্রহের বিপরীতে শনাক্তের সংখ্যা ১৩ দশমিক ১।

এদিকে সবশেষ গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ৭৭ জন। এ নিয়ে দেশে করোনা সংক্রমণ থেকে সুস্থ হলেন ৫ লাখ ৩৮ হাজার ১৮ জন। সংক্রমণ শনাক্তের বিপরীতে সুস্থতার হার ৮৯ দশমিক ৫৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ৪৫ জনসহ করোনা সংক্রমণ নিয়ে দেশে মোট ৮ হাজার ৯৪৯ জনের মৃত্যু হয়েছে। এই ৪৫ জনের মধ্যে ৩০ জন পুরুষ, ১৫ জন নারী। তাদের সবাই হাসপাতালে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় মৃত ৪৫ জনের মধ্যে ষাটোর্ধ্ব রয়েছেন ২৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী আট জন। এছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী চার জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী পাঁচ জন ও ২১ থেকে ৩০ বছর বয়সী একজন মারা গেছেন।

বিভাগওয়ারি মৃতদের মধ্যে রয়েছেন ঢাকায় ২৮ জন, চট্টগ্রামে ছয় জন, রাজশাহীতে পাঁচ জন, খুলনায় তিন জন। এছাড়া বরিশাল, রংপুর ও ময়মনসিংহে একজন করে মারা গেছেন।

Ad

বিজ্ঞাপন

Tags:

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad