Ad

বিজ্ঞাপন

বন্ধ হয়ে যাচ্ছে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট

April 5, 2021 | 5:21 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নতুন করে করোনার সংক্রমণ বাড়ায় এবং সরকারের দেওয়া লক ডাউনের কারণে মাধ্যমিকের অ্যাসাইনমেন্টের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)।

Ad

বিজ্ঞাপন

সোমবার (৫ এপ্রিল) এই নির্দেশনা বাস্তবায়ন করতে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদেরসহ সংশ্লিষ্ট সব দফতরকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে।

মাউশি বলছে, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এ নির্দেশনাটি দেওয়া হয়েছে। সংক্রমণ কমলে লকডাউন উঠে এই কার্যক্রম পুনরায় চালু করা হবে।

Ad

বিজ্ঞাপন

এর আগে, ২০২০২ সালের এই মূল্যায়ন পদ্ধতিটি চালু করা হয়। এই শিক্ষাবর্ষে ২০ মার্চ থেকে দ্বিতীয় দফায় ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের দেওয়া হয় অ্যাসাইনমেন্ট। মাউশি সে সময় বলেছিল, সপ্তাহ শুরুর দুদিন আগে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হবে মাউশির ওয়েবসাইটে। সপ্তাহ শেষে শিক্ষার্থীরা তাদের সেই অ্যাসাইনমেন্ট জমা দিয়ে নতুন অ্যাসাইনমেন্ট সংগ্রহ করবে। এই পুরো কাজটি অনলাইনে করা যাবে। চাইলে সামাজিক দূরত্ব মেনে স্কুলে গিয়েও অ্যাসাইনমেন্ট সংগ্রহ করা যাবে।

লকডাউনের সময়ের এর কোনোটাই করতে হবে না শিক্ষার্থীদের।

উল্লেখ্য, গেল বছরের মার্চ থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় এই মূল্যায়ন পদ্ধতি চালু করেছিল শিক্ষা মন্ত্রণালয়। এ পদ্ধতিতেই গেল শিক্ষাবর্ষের পাঠসূচি শেষ করেছে শিক্ষার্থীরা।

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad