Ad

বিজ্ঞাপন

শিক্ষক নিয়োগের আবেদন চলবে

April 5, 2021 | 6:19 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষক নিয়োগের বৃহত্তম বিজ্ঞপ্তিতে আবেদন শুরু হয়েছে মাত্রই গতকাল রোববার (৪ এপ্রিল)। এর মধ্যে আজ সোমবার (৫ এপ্রিল) থেকে সারাদেশে করোনাভাইরাসের বিস্তার রোধে শুরু হয়েছে নানা ধরনের বিধিনিষেধ। তবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) বলছে, এই সময়ের মধ্যেও আবেদন বন্ধ থাকবে না। চাকরিপ্রার্থীরা স্বাভাবিক নিয়মে আবেদন করতে পারবেন।

Ad

বিজ্ঞাপন

করোনা সংক্রমণ প্রতিরোধে আজ সোমবার ভোর ৬টা থেকে চলাচলে নিষেধাজ্ঞাসহ বিভিন্ন বিধিনিষেধ কার্যকরের সিদ্ধান্ত আসে গতকাল রোববারই। এরপর বন্ধ হয়ে গেছে ১৬তম নিবন্ধনের মৌখিক পরীক্ষা।

তবে ৫৪ হাজারেরও বেশি শিক্ষক নিয়োগের যে বিজ্ঞপ্তি, তাতে আবেদনের সুযোগ বন্ধ না সিদ্ধান্ত দিয়েছে এনটিআরসিএ। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত এই আবেদন চলবে।

Ad

বিজ্ঞাপন

এনটিআরসিএ চেয়ারম্যান আশরাফ উদ্দিন সারাবাংলাকে বলেন, মৌখিক পরীক্ষায় সশরীরে উপস্থিত হতে হয়। জনজমায়েতের শঙ্কা থাকে। এ কারণে মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে নিয়োগের আবেদন চলছে অনলাইনে। অনলাইনে আবেদন করলে তো সেখানে থেকে করোনা ছড়ানোর কোনো আশঙ্কা নেই। এ কারণে আমরা নিয়োগ আবেদন চালু রাখার সিদ্ধান্ত নিয়েছি।

আবেদন অনলাইনে করা গেলেও আবেদনের জন্য প্রয়োজনীয় ফি দিতে হলে বাইরে যেতেই হবে চাকরিপ্রার্থীদের। কেননা এই ফি জমা দিতে হবে ব্যাংক অথবা মোবাইল ব্যাংকিং চ্যানেলে। ফলে ব্যাংকে যেতে না হলেও অন্তত মোবাইল ব্যাংকিং এজেন্টদের কাছে যেতেই হবে প্রার্থীদের।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে এনটিআরসিএ চেয়ারম্যান বলেন, হ্যাঁ, তাদের এজেন্টের কাছে হলেও যেতে হবে। কিন্তু সব পরীক্ষার্থী তো আর একই দিনে, একই সময়ে দোকান বা এজেন্টের কাছে যাবে না। তাছাড়া সেখানেও স্বাস্থ্যবিধি মেনে যাওয়া হলে সংক্রমণের ঝুঁকি অনেকটাই কম থাকবে।

এর আগে, গত ৩০ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার ৩০৫ জন শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে (স্কুল, কলেজ, মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা) প্রবেশ পর্যায়ে শূন্য পদ পূরণে শিক্ষক হতে আগ্রহী নিবন্ধনধারী প্রার্থীদের কাছ থেকে অনলাইন আবেদন আহ্বান করা হয়েছে।

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad