Ad

বিজ্ঞাপন

নির্বাচন করতে ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় পেল বাণিজ্য সংগঠন

April 7, 2021 | 6:03 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস মহামারিতে মেয়াদ শেষ হলেও নির্বাচন করতে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় পাবে বাণিজ্য সংগঠনগুলো। তবে যেসব সংগঠন নির্বাচন প্রক্রিয়া চলমান রেখেছে স্বাস্থ্যবিধি মেনে তারা নির্বাচন প্রক্রিয়া শেষ করতে পারবে।

Ad

বিজ্ঞাপন

বুধবার (৭ এপ্রিল) বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সোলেমান খানের সই করা এক চিঠি থেকে এমন তথ্য জানা গেছে।

ওই চিঠিতে বলা হয়েছে, কোভিড-১৯-এর বিস্তার রোধ করতে জনসমাগম রোধে বাণিজ্য মন্ত্রণায়য়ের লাইসেন্স প্রাপ্ত সকল বাণিজ্য সংগঠনের বার্ষিক সাধারণ সভা ও কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠানের জন্য আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় বৃদ্ধি করা হয়েছে। এ সময়ের মধ্যে বাণিজ্য মন্ত্রণালয় থেকে লাইসেন্স প্রান্ত সকল বাণিজ্য সংগঠন সরকারি নির্দেশনা অনুসরণ করে স্বাস্থ্যবিধ প্রতিপালক করে তাদের সুবিধাজনক সময়ে সংগঠেনর বার্ষিক সাধারণ সভা ও কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠান করতে পারবে। তবে যেসকল বাণিজ্য সংগঠন স্বাস্থ্যবিধি মেনে বার্ষিক সাধারণ সভা আয়োজন আয়োজন এবং নির্বাচন বোর্ড কর্তৃক ঘোষিত তফসিল মোতাবেক নির্বাচন প্রক্রিয়া চলমান রেখেছে সে সকল বাণিজ্য সংগঠনের বার্ষিক সাধারণ সভা এবং নির্বাচন সম্পন্ন করতে কোনো বাধা নেই।

Ad

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গেল ৪ এপ্রিল পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ’র নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। লকডাউন শুরুর আগের দিন অনুষ্ঠিত এই নির্বাচন নিয়ে শঙ্কাও তৈরি হয়েছিল। এদিকে, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে আগামী ৫ মে। তথ্য প্রযুক্তি খাতের ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) নির্বাচন নিয়ে আলোচনা রয়েছে। এমন প্রেক্ষিতে নির্বাচনের আয়োজন নিয়ে বাণিজ্য মন্ত্রণালয় থেকে এমন তথ্য জানানো হয়েছে।

Ad

বিজ্ঞাপন

Tags:

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad