Ad

বিজ্ঞাপন

শিক্ষক নিয়োগে শূন্য পদ নিয়ে প্রার্থীদের অনিশ্চয়তা

April 7, 2021 | 12:45 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ক’দিন আগেই বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৫৪ হাজারের বেশি শিক্ষক পদে নিয়োগের জন্য গণবিজ্ঞপ্তি দিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। রোববার (৪ এপ্রিল) থেকে এই বিজ্ঞপ্তির বিপরীতে শুরু হয়েছে প্রার্থীদের আবেদন। তবে এই নিয়োগের ক্ষেত্রে শূন্য পদ নিয়ে চাকরিপ্রার্থীরা অনিশ্চয়তার কথা জানিয়েছে।

Ad

বিজ্ঞাপন

চাকরিপ্রার্থীরা বলছেন, কলেজ পর্যায়ে শূন্য পদ অনেক কম। অনেক খালি পদে আবার নারী কোটা দেওয়া রয়েছে। রিটকারীদের জন্য পদ সংরক্ষণ করার ফলে অনেক পদ খালি থাকলেও সাধারণ প্রার্থীরা আবেদন করতে পারছেন না।

তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রত্যাশী শিক্ষক ফোরামের সভাপতি শান্ত আহমেদ বলেন, কলেজ পর্যায়ে ১৫তম ব্যাচে উত্তীর্ণদের সমপরিমাণ শূন্য পদও নেই। শিক্ষক হওয়ার স্বপ্ন দেখিয়ে এতদিন অপেক্ষা করিয়ে এখন তামাশা করছে।

Ad

বিজ্ঞাপন

তিনি বলেন, ১৫তম ছাড়াও অন্যান্য ব্যাচের অনেকেই ৮০ থেকে ৮২ নম্বর পেয়েও আবেদনের জন্য শূন্য পদ পাচ্ছেন না। কিন্তু কোটা থাকলে ৪০ থেকে ৫০ নম্বর পাওয়া অনেককেও সরাসরি নিয়োগ দেওয়া হবে। এটি স্পষ্ট বৈষম্য।

নাম প্রকাশ না করার শর্তে আরেক প্রার্থী বলেন, এই বৈষম্য আমাদের মধ্যে হতাশা তৈরি করছে। এখন আবার যদি কেউ রিট করেন, তাহলে এই নিয়োগ বিজ্ঞপ্তি আটকে যাবে। এটা সবার জন্যই খারাপ হবে। এনটিআরসিএ’কে এটা বুঝতে হবে।

এ ব্যাপারে এনটিআরসিএ’র সঙ্গে যোগাযোগ করা হলেও তাদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad