Ad

বিজ্ঞাপন

এসএসসির ফরম পূরণ স্থগিত, লাগবে না বিলম্ব ফি

April 7, 2021 | 11:51 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: চলতি বছরের এসএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকির কারণে স্থগিত করা হয়েছে। নতুন করে যে সময়সূচি দেওয়া হবে, সেখানে বিলম্ব ফি ছাড়াই ফরম পূরণের সময় বাড়ানো হবে বলে জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

Ad

বিজ্ঞাপন

বুধবার (৭ এপ্রিল) ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলামের সই করা এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, কেভিড-১৯ বিস্তারের কারণে এসএসসি পরীক্ষা-২০২১-এ বিলম্ব ফি ছাড়া ফরম পূরণের সময় বর্ধিত করে নতুন সময়সূচি জানিয়ে দেওয়া হবে।

Ad

বিজ্ঞাপন

এসএসসি পরীক্ষার ফরম পূরণে বোর্ড কর্তৃক নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ আদায় করার কোনো সুযোগ নেই। ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের কোনো অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে জানতে এস এম আমিরুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, মহামারি সারা পৃথিবীতেই গুরুতর সমস্যা। লকডাউন শেষ হলে পরিস্থিতি বিবেচনা করে ফরম পূরণের সময় বাড়ানো হবে। তখন শিক্ষার্থীদের কাছ থেকে কোনো বিলম্ব ফি নেওয়া হবে না।

তিনি বলেন, বেশিরভাগ শিক্ষার্থী যেহেতু ফরম পূরণ শেষ করে ফেলেছে, সেক্ষেত্রে এক সপ্তাহ সময় বাড়ালেই বাকিদের ফরম পূরণ করা সম্ভব হবে।

এর আগে, বিলম্ব ফি ছাড়া আজই (বুধবার, ৭ এপ্রিল) ছিল ফরম পূরণের শেষ দিন। অনলাইনে ফি জমা দেওয়ার সময় ছিল ৮ এপ্রিল।

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad