Ad

বিজ্ঞাপন

মেসির জন্য ভুগতে হয়েছে স্বীকার করলেন রামোস

April 8, 2021 | 1:11 pm

স্পোর্টস ডেস্ক

স্পেনের ইতিহাসের তো বটেই গোটা ফুটবল ইতিহাসেরই সর্বোচ্চ সফল ক্লাবগুলোর মধ্যে অন্যতম রিয়াল মাদ্রিদ। ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ মর্যাদার টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়নস লিগে রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন তারা। শেষ দশ মৌসুমে চারটি চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তুলেছে রিয়াল। যার মধ্যে তিনবারের নেতৃত্বে ছিলেন সার্জিও রামোস। আর সেই রামোসই মনে করছেন তার দল আরও বেশি সাফল্য পেতে পারতো কিন্তু কেবল লিওনেল মেসির জনই ভুগেছে লস ব্ল্যাঙ্কোসরা।

Ad

বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগে শেষ দশ বছরে চারটি শিরোপা জিতলেও লা লিগার শেষ দশ মৌসুমের মধ্যে শিরোপা ঘরে উঠেছে মাত্র তিনবার। বিপরীতে বার্সা জিতেছে ছয়বার। আর এই ছয়বারের প্রত্যেকবারই বার্সার সেরা খেলোয়াড় হিসেবে দলকে শিরোপার পথে নেতৃত্ব দিয়েছেন আর্জেন্টাইন কিংবদন্তি লিওনেল মেসি।

চলতি মৌসুমেও লা লিগার শিরোপার দৌড়ে আছে দুই দলই। ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ, ৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা আর ৬৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে টুর্নামেন্টের সর্বোচ্চ শিরোপাধারী রিয়াল। শিরোপা নির্ধারণের জন্য সামনে এখনও ৯টি ম্যাচ রয়েছে, যার মধ্যে রয়েছে এল ক্লাসিকোও। শনিবার এল ক্লাসিকোতে রিয়ালের ঘরের মাঠে আতিথ্য নেবে বার্সেলোনা।

Ad

বিজ্ঞাপন

ইনজুরিতে পড়ে সার্জিও রামোস আগেই ছিটকে গেছেন এবারের এল ক্লাসিকো থেকে। মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে রামোস গোল করে দলকে জয় এনে দিয়েছিলেন বার্সার ঘরের মাঠ ক্যাম্প ন্যু থেকে। এদিকে লস ব্ল্যাঙ্কোসদের বিপক্ষে মেসির পারফরমান্স ঈর্ষনীয়, ৪৪ ম্যাচ খেলে নামের পাশে আছে ২৬টি গোল।

আর তাই তো মেসিকে যে দুচোখে দেখতে পারেননা রামোস তা বেশ লক্ষণীয়। সার্জিও রামোস তাই তো বলছেন, মেসি না থাকলে রিয়ালের শিরোপা সংখ্যা হতো আরও বেশি। সাফল্য আসতো আরও অনেক।

রামোস বলেন, ‘আমরা মেসির বিপক্ষে অনেক ভুগেছি। সে বার্সেলোনায় না থাকলে আমরা অনেক বেশি শিরোপা জিততাম।' নিজের ডকুমেন্টারি ‘দ্য লেজেন্ড অফ সার্জিও রামোস’ এ এমনটি বলেন রিয়াল অধিনায়ক।

এল ক্লাসিকোতে অবশ্য রামোসকে পাচ্ছে না রিয়াল মাদ্রিদ। হাঁটুর চোটে এক মাসের জন্য ছিটকে গেছেন রিয়াল অধিনায়ক। করোনা পজিটিভ হয়ে এই ম্যাচে নেই রাফায়েল ভারানও। বার্সেলোনা দলেও আছে চোট সমস্যা। চোটের কারণে ক্লাসিকোতে বার্সা পাচ্ছে না জেরার্ড পিকেকে।

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad