Ad

বিজ্ঞাপন

পর্দা নামল বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের

April 11, 2021 | 12:00 am

স্পোর্টস ডেস্ক

করোনাভীতির মধ্যেই পর্দা নামল ১০ দিন ব্যাপী বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের। বিভিন্ন ডিসিপ্লিনের খেলা, পদক বিতরণীর প্রদর্শনী, অতিথিদের ভার্চুয়াল ভাষণ, মাসকট পায়রার বিদায়, আতশবাজীর প্রদর্শনী ও বিউগলের বিদায়ী রাগিনীর সঙ্গে সবার শেষে নেভানো হয় গেমসের মূল মশাল।

Ad

বিজ্ঞাপন

দেশে করোনাভাইরাসের প্রকোপ দিনকে দিন বেড়েই চলেছে বলে সমাপনী অনুষ্ঠান যে ছোট করা হয়েছে সেটা আগেই জানিয়েছিল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোেয়েশন (বিওএ)।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষীকি উপলক্ষে এবার বঙ্গবন্ধুর নামে আসরের নামকরন করা হয়। এবার ৩১টি ডিসিপ্লিনে অংশ নিয়েছিলেন মোট ৫ হাজার ৩০০ জন অ্যাথলেট। তার মধ্যে ১৩২টি সোনা, ৮০টি রুপা ও ৫৭টি ব্রোঞ্জ মিলিয়ে ২৬৯টি পদক নিয়ে সর্বোচ্চ পদক জয়ী বাংলাদেশ আনসার। ১১৫টি সোনা, ৯৯টি রুপা ও ৮৩টি ব্রোঞ্জসহ ২৯৭টি পদক নিয়ে দলগত রানার্সআপ হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

Ad

বিজ্ঞাপন

গেমসের সমাপণী অনুষ্ঠানের প্রধান অতিথী ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তার ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ গেমসের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান তিনি, 'বর্তমান প্রজন্মের কিংবদন্তি ও আধুনিক বাংলাদেশের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী নিজেও সবধরণের খেলাধুলা অন্তঃপ্রাণ। বঙ্গবন্ধু বাংলাদেশ ৯ম বাংলাদেশ গেমস এর আয়োজনকে সফলভাবে সম্পন্ন করার পেছনে তিনি ছিলেন সকল প্রকার অনুপ্রেরণার উৎস। তার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।'

বিওএ সভাপতি ও সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের সমাপণী বক্তব্যে বলেন, 'প্রকৃতির এক বিরূপ পরিস্থিতিতে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের সফল সমাপ্তি ঘটেছে আজ। এটি একটি অত্যন্ত দুরূহ কর্ম, যা আগামী দিনের জন্য উদাহরণ হয়ে থাকবে। বিভিন্ন ডিসিপ্লিনে অনেক প্রতিভাবান নতুন মুখের সন্ধান পাওয়া গেছে, যাদের নিয়ে বাংলাদেশের ক্রীড়াঙ্গন উজ্জল ভবিষ্যত দেখবে।'

সারাবাংলা/এসএইচএস

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad