Ad

বিজ্ঞাপন

জয়ে আইপিএল শুরু দিল্লির

April 11, 2021 | 12:55 am

স্পোর্টস ডেস্ক

টুর্নামেন্ট শুরুর ঠিক আগ মুহূর্তে অধিনায়ক শ্রেয়াস আয়ারকে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস। তবে রিশাভ পান্তের নেতৃত্বে সেই ধাক্কাটা কাটিয়ে উঠতে প্রস্তুত প্রথম ম্যাচেই তা বুঝিয়ে দিল তারুণ্যনির্ভর দলটি। চলতি আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে আজ ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে দিল্লি।

Ad

বিজ্ঞাপন

শনিবার (১০ এপ্রিল) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বড় চ্যালেঞ্জই পেয়েছিল দিল্লি। জয়ের জন্য পন্তদের লক্ষ্য ছিল ১৮৯ রান। কিন্তু দুই ওপেনার তরুণ পৃথ্বী শ ও অভিজ্ঞ শিখর ধাওয়ান এমনভাবে ব্যাট চালালেন যে মনে হচ্ছিল এই সংগ্রহও ছোট! বারবার জাতীয় দলে সুযোগ পেয়েও সফল হতে না পারা পৃথ্বী শ ঘরোয়া ক্রিকেটে অনেকদিন ধরেই রানের বন্যা বইয়ে দিচ্ছিলেন। আইপিএলেও সেই ফর্মটা টেনে আনলেন পৃথ্বী।

১৮৮ রান তাড়া করতে নেমে প্রথম উইকেটেই ১৩৮ রান তোলেন দিল্লির দুই ওপেনার। ১৩.৩ ওভারে এই রান তোলার পথে পৃথ্বীর একার অবদানই ৭২। মাত্র ৩৮ বল খেলে ৯টি চার ৩টি ছক্কার সাহায্যে এই রান করেছেন ২১ বছর বয়সী তরুণ। অভিজ্ঞ শেখর ধাওয়ান ফিরেছেন চলতি আইপিএলের প্রথম সেঞ্চুরি সম্ভবনা দেখিয়ে।

Ad

বিজ্ঞাপন

৫৪ বল খেলে ১০টি চার ২টি ছক্কায় ৮৫ রান করে দলকে জয়ের কাছাকাছি নিয়ে ফিরেছেন ধাওয়ান। মার্কাস স্ট্যায়নিসকে (১৪) সঙ্গে নিয়ে বাকি কাজটা সেরেছেন পন্ত (১৫) নিজেই। ১৮.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য ১৯০ রান তুলে ফেলে দিল্লি।

এর আগে চেন্নাইয়ের বড় সংগ্রহে বড় অবদান সুরেশ রায়নার। জাতীয় দল থেকে অবসান নিয়ে ফেলা রায়না চারে নেমে ৩৪ বল খেলে ৩টি চার ৪টি ছয়ে ৫৪ রান করেছেন। মঈন আলি তিনে নেমে করেছেন ২৪ বলে ৩৬। মহেন্দ্র সিং ধোনি এবারের আসরের প্রথম ম্যাচেও ব্যর্থ, ২ বল খেলে কোনো রান না করেই আউট হয়েছেন ভারতকে দুটি বিশ্বকাপ জেতানো অধিনায়ক। তবে রবীন্দ্র জাদেজা ১৭ বলে করেছেন ২৬ রান। দিল্রির হয়ে ক্রিস ওকস ও অভিষ খান ২টি করে উইকেট নিয়েছেন।

সারাবাংলা/এসএইচএস

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad