Ad

বিজ্ঞাপন

স্বামী মুসলমান হওয়ায় স্ত্রীর ‘আত্মহত্যা’

April 17, 2021 | 2:43 pm

স্টাফ রিপোর্টার

ঢাকা: রাজধানীর সবুজবাগ বাসাবো এলাকার একটি বাসায় সোমা রানী (৩৫) নামের এক গৃহবধূ বিষ পানে করে ‘আত্মহত্যা’ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, তার স্বামী সম্প্রতি ইসলাম ধর্ম গ্রহণ করলে এ বিষয়টি মেনে নিতে পারেননি সোমা।

Ad

বিজ্ঞাপন

শুক্রবার (১৬ এপ্রিল) দিবাগত রাত ১২টার দিকে বাসাবোর ছায়াবিথী এলাকার একটি বাসায় এ ঘটনা ঘটে। মুমুর্ষ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক রাত ২টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

সবুজবাগ থানার উপপরিদর্শক (এসআই) মনিরুজ্জামান জানান, সোমার বাড়ি সাভারের ভাকুর্তা এলাকায়। ২০০৭ সালে মানিক কুমার দাসের সঙ্গে তার বিয়ে হয়। সোমা-মানিক দম্পতির ১০ বছর বয়সী একটি মেয়ে আছে। মানিকের বাড়ি রাজবাড়ী জেলায়। বর্তমানে সবুজবাগ বাসাবো ছায়াবিথী এলাকায় থাকেন তারা।

Ad

বিজ্ঞাপন

এসআই মনিরুজ্জামান আরও জানান, পরিবারের সঙ্গে কথা বলে জানতে পেরেছি, মাস তিনেক আগে মানিক তার স্ত্রী সোমাকে না জানিয়েই ইসলাম ধর্ম গ্রহণ করেন। গত ১৪ এপ্রিল তিনি আনুষ্ঠানিকভাবে মুসলিম হওয়ার প্রক্রিয়া শেষ করেন। বেসরকারি একটি কোম্পানিতে কর্মরত মানিকের বর্তমান নাম আমান খান। এ বিষয়টি মেনে নিতে পারেননি সোমা রানী।

পুলিশ জানিয়েছে, গত ১৪ এপ্রিল মানিক ইসলাম ধর্ম গ্রহণের প্রক্রিয়া শেষ করার পর বিষয়টি নিয়ে সোমার সঙ্গে কথা কাটাকাটি হয়। এর জের ধরেই শুক্রবার দিবাগত রাতে সোমা বিষাক্ত কোনো কিছু পান করেন। পরে স্বামী নিজেই তাকে হাসপাতালে নিয়ে যান।

সোমার স্বামী মানিক ওরফে আমান খান এ বিষয়ে বলেন, সোমাকে না জানিয়েই তিন মাস আগে মুসলমান হই। ১৪ এপ্রিল আনুষ্ঠানিকভাবে মুসলমান হওয়ার প্রক্রিয়া শেষ করি। বিষয়টি নিয়ে মাঝে মাঝেই ঝগড়া লাগত সোমার সঙ্গে। গত রাতেও এ বিষয়েই ঝগড়া হয়। একপর্যায়ে সে সবার অগোচরে বিষাক্ত কিছু পান করেছে। তাকে অচেতন অবস্থায় পেয়ে হাসপাতালে নিয়ে আসি। এখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Ad

বিজ্ঞাপন

Tags: ,

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad