Ad

বিজ্ঞাপন

শনিবার থেকে ঢাকা-গুয়াংজু রুটে ইউএস-বাংলার বিশেষ ফ্লাইট

April 20, 2021 | 9:31 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের বিশেষ অনুমতি সাপেক্ষে শনিবার (২৪ এপ্রিল) থেকে ঢাকা-গুয়াংজু রুটে সপ্তাহে একটি ফ্লাইট পরিচালনার শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

Ad

বিজ্ঞাপন

মঙ্গলবার (২০ এপ্রিল) রাতে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন ইউএস বাংলা এয়ারলাইন্সের জিএম (জনসংযোগ) মো. কামরুল ইসলাম।

তিনি জানান, করোনাকালীন সবধরনের স্বাস্থ্যবিধি পরিপালন করে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে দুবাই, দোহা, মাস্কাট ও সিঙ্গাপুরে স্পেশাল ফ্লাইট পরিচালনা করছে। স্বাস্থ্যবিধি অনুযায়ী বিদেশ গমনেচ্ছু সব যাত্রীদের ৭২ ঘণ্টার মধ্যে কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়া বিদেশ থেকে আসা যাত্রীদের জন্য নিজ খরচে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন অথবা হোটেলে অবস্থান করতে হবে।

Ad

বিজ্ঞাপন

কামরুল ইসলাম জানান, এখন থেকে প্রতি শনিবার রাত ১০ টা ১০ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চীনের গুয়াংজুর উদ্দেশে ফ্লাইট ছেড়ে যাবে এবং স্থানীয় সময় রাত ৩টা ৫০ মিনিটে গুয়াংজুতে পৌঁছবে। আবার প্রতি রোববার ভোর ৫টায় গুয়াংজু থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে এবং সকাল ৭ টায় ঢাকায় অবতরণ করবে। ঢাকা-গুয়াংজু-ঢাকা রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে পরিচালিত হবে। বর্তমান ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে চারটি বোয়িং ৭৩৭-৮০০ সহ মোট ১৪টি এয়ারক্রাফট রয়েছে।

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad