Ad

বিজ্ঞাপন

করোনা চিকিৎসায় চলচ্চিত্র পরিচালকদের জন্য চারটি হাসপাতাল

April 22, 2021 | 5:15 pm

আহমেদ জামান শিমুল

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ চলছে দেশে। এতে দেশের চলচ্চিত্রের অনেক পরিচালক, প্রযোজক ও শিল্পী আক্রান্ত হচ্ছেন, চলে যাচ্ছেন না ফেরার দেশে। এ অবস্থায় চলচ্চিত্র পরিচালক সমিতির নব নির্বাচিত সমিতি রাজধানীর চারটি হাসপাতাল ঠিক করেছে পরিচালকের চিকিৎসা সেবা দেওয়ার জন্য।

Ad

বিজ্ঞাপন

তথ্যটি নিশ্চিত করেছেন পরিচালক সমিতির মহাসচিব শাহিন সুমন। তিনি বলেন, ‘আমরা এবারের লকডাউনের আগ মুহুর্ত হাসপাতালগুলোর কর্তৃপক্ষের সঙ্গে সকল কথাবার্তা শেষ করে নিয়ে এসেছিলাম। কিন্তু লকডাউনের কারণে লিখিত চুক্তি করতে পারিনি। তবে মৌখিকভাবে তারা আমাদের পরিচালকদের করোনার চিকিৎসা সেবায় অগ্রাধিকার দিবেন বলে জানিয়েছেন।’

হাসপাতালগুলো হচ্ছে— এনাম মেডিকেল কলেজ ও হাসপাতাল, ইনসাফ বারাকা কিডনি এবং জেনারেল হাসপাতাল, ইমপালস হাসপাতাল, অ্যাডভান্স হাসপাতাল।

Ad

বিজ্ঞাপন

স্বাস্থ্যসেবা নিশ্চিতের পাশাপাশি পরিচালক সমিতি থেকে আর্থিকভাবে অস্বচ্ছল সদস্যদের জন্য সহায়তার ব্যবস্থা করা হয়েছে। শাহীন সুমন বলেন, ‘আসলে আমাদের সমিতির ফান্ডে তো ওইভাবে কোন টাকা পয়সা নেই। এরপর যতটুকু আছে এবং বিভিন্ন জায়গা থেকে ব্যবস্থা করে আমরা যারা এ সময়ে নানাভাবে সমস্যায় ভুগছেন তাদের সহায়তা দেওয়ার চেষ্টা করছি। এটা ঠিক সাহায্য না বলে আমরা উপহার বলতে চাই।’

গত বছরের করোনার শুরুতে সরকারের তরফ থেকে সাধারণ ছুটি ঘোষণা করা হলে চলচ্চিত্রের শুটিং বন্ধ করে দেওয়া হয়েছিল সমিতি থেকে। এবার অবশ্য তা করা হয়নি। কিন্তু শাহীন জানালেন, তার জানা মতে কোন পরিচালক কোন ছবির শুটিং করছেন না। তবে যাদের ছবির পোস্ট প্রোডাকশনের কাজ বাকি রয়েছে তাদের সে কাজ শেষ করার জন্য এডিটিং ও ডাবিং প্যানেলগুলো খোলা রাখার অনুমতি দেওয়া রয়েছে।

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad