Ad

বিজ্ঞাপন

ভারতকে জরুরি চিকিৎসা সহায়তা দিলো বাংলাদেশ

May 6, 2021 | 6:35 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ভারতকে জরুরি চিকিৎসা সরঞ্জাম ও ওষুধ পাঠিয়েছে বাংলাদেশ। ভারতে পাঠানো প্রথম চালানে রয়েছে ১০ হাজার বোতল সংক্রমণ নিরোধক ইনজেকশন (ইনজেকটেবল অ্যান্টিভাইরাল) রেমডিসিভির, প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম ও ওষুধ। প্রথম এই চালানটি এরই মধ্যে ভারতের কাছে হস্তান্তর করা হয়েছে।

Ad

বিজ্ঞাপন

পররাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার (৬ মে) জানিয়েছে, কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপহাইকমিশনার দুই দেশের সীমান্ত বন্দর পেট্রাপোলে ভারতীয় কর্তৃপক্ষের কাছে জরুরি সহায়তার প্রথম চালান হস্তান্তর করেছে।

মন্ত্রণালয় জানিয়েছে, চলমান করোনাভাইরাস সংক্রমণে ভারতের ক্ষয়ক্ষতি নিয়ে সমবেদনা ও দুঃখপ্রকাশ করেছে বাংলাদেশ। ঘনিষ্ট প্রতিবেশী ভারতের এই দুঃসময়ে দেশটির পাশে দাঁড়াতে চায় বাংলাদেশ।

Ad

বিজ্ঞাপন

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ভারতে পাঠানো প্রথম সহায়তা চালানে অন্যান্য সরঞ্জামের মধ্যে রয়েছে ১০ হাজার ভায়াল রেমডিসিভির ইনজেকশন। এই ১০ হাজার ভায়াল রেমডিসিভির ইনজেকশন বাংলাদেশের বেসরকারি ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান বেক্সিমকো দেশের জনগণের পক্ষ থেকে ভারতকে চিকিৎসা সরঞ্জাম সহায়তা হিসেবে দিয়েছে।

এর আগে, পররাষ্ট্র মন্ত্রণালয় গত ২৯ এপ্রিল এক বিবৃতিতে জানায়, ভারতে দ্রুত গতিতে করোনা পরিস্থিতির অবনতি ঘটছে। তাই দেশটিকে করোনা প্রতিরোধে জরুরিভিত্তিতে চিকিৎসা সরঞ্জাম ও ওষুধ পাঠাচ্ছে বাংলাদেশ।

বার্তায় আরও বলা হয়, সংক্রমণে ভারতের ক্ষয়ক্ষতিতে বাংলাদেশ সমবেদনা ও দুঃখপ্রকাশ করছে। এই দুঃসময়ে বাংলাদেশ ভারতের পাশে রয়েছে এবং সংহতি প্রকাশ করছে। এই সময়ে বাংলাদেশ ভারতকে যথাসাধ্য সহযোগিতা করে যাবে।

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad