Ad

বিজ্ঞাপন

আ.লীগের কেন্দ্র টু তৃণমূল দফতর সমন্বয় সভা শুরু

May 7, 2021 | 11:46 pm

ঢাকা: আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের দফতর ও উপ-দফতর সম্পাদকের সঙ্গে জেলার দফতর ও উপ-দফতর সম্পাদকদের মধ্যে ধারাবাহিক সমন্বয় সভা শুরু হয়েছে।

Ad

বিজ্ঞাপন

শুক্রবার (৭ মে) সকালে ভিডিও কনফারেন্সে (Zoom) বাংলাদেশ আওয়ামী লীগের দফতর ও উপ-দফতর সম্পাদকের সঙ্গে ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক জেলাসমূহের (ময়মনসিংহ, ময়মনসিংহ মহানগর, নেত্রকোনা, জামালপুর ও শেরপুর) দফতর ও উপ-দফতর সম্পাদকদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ আওয়ামী লীগের দফতর বিভাগ থেকে ধাপে ধাপে ৮টি বিভাগের জেলাসমূহের দফতর ও উপ-দফতর সম্পাদকদের সঙ্গে এ সভা করা হবে।

আওয়ামী লীগের উপ দফতর সম্পাদক সায়েম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

Ad

বিজ্ঞাপন

মতবিনিময় সভার শুরুতে বক্তারা বলেন, দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে ২০০৭ সালের ৭মে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার ঘোষিত জরুরি অবস্থা চলাকালীন সময়ে মার্কিন যুক্তরাষ্ট্রে চিকিৎসা শেষে শত প্রতিকূলতা ও ভয়-ভীতি উপেক্ষা করে দেশে ফিরে আসার গুরুত্ব তুলে ধরেন।

পাশাপাশি করোনা মহামারির এই সময়ে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে মতবিনিময় করতে পারায় শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের প্রশংসা করেন এবং তার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। জননেত্রী শেখ হাসিনা গত এক যুগের বেশি সময় ধরে দেশ ও জাতিকে সুদক্ষ ও বলিষ্ঠভাবে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন।

শেখ হাসিনার নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়িয়েছে এবং বাঙালি আত্মমর্যাদাশীল জাতিতে পরিণত হয়েছে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন নেতারা।

সভায় দলের সাংগঠনিক কর্মকাণ্ডের গতিশীলতা কীভাবে বৃদ্ধি করা যায়? দাফতরিক কর্মকাণ্ডের গতিশীলতা বৃদ্ধিতে কীভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমের উপযুক্ত ব্যবহার করা যায়? এ ছাড়াও দলীয় প্রচার-প্রচারণায় এবং আওয়ামী লীগ ও সরকারবিরোধী গুজব- প্রোপাগান্ডা রোধে সামাজিক যোগাযোগ মাধ্যমে তৃণমূল পর্যন্ত নেতৃবৃন্দকে তৎপর থাকার আহ্বান জানান বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

তিনি বলেন, দলীয় সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে এবং মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে ও দলীয় ফোরামে আলাপ-আলোচনার ভিত্তিতে তৃণমূলের নেতাদের এ নির্দেশনা দেওয়া হচ্ছে। এরপর সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান।

আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই)-এর পক্ষ থেকে সভা পরিচালনায় কারিগরি সহায়তা প্রতিষ্ঠানটির কো-অর্ডিনেটর প্রদান করেন তন্ময় আহমেদ। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে দলীয় কর্মকাণ্ড পরিচালনা ও প্রচার-প্রচারণার ওপর সংক্ষিপ্ত বিবৃতি প্রদান করেন। এ ছাড়া সভায় ময়মনসিংহ বিভাগীয় জেলাসমূহের সংযুক্ত দফতর ও উপ-দফতর সম্পাদকরা বক্তব্য রাখেন।

Ad

বিজ্ঞাপন

Tags: ,

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad