Ad

বিজ্ঞাপন

রোজিনা ইসলামের মুক্তির দাবিতে নারী সাংবাদিকদের প্রতীকী অনশন

May 22, 2021 | 2:02 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে প্রতীকী অনশন কর্মসূচি পালন করেছেন নারী সাংবাদিকেরা।

Ad

বিজ্ঞাপন

শনিবার (২১ মে) সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনের সামনে প্রতীকী অনশনে বসেন নারী সাংবাদিকরা। নির্দিষ্ট কোনো সংগঠনের বাইরে রাজধানীতে কর্মরত নারী মিডিয়াকর্মীরা কর্মসূচির এই আয়োজন করেন।

আগামীকাল রোববার (২২ মে) রোজিনা ইসলামের জামিন শুনানির আদেশ দেওয়ার দিন ধার্য রয়েছে। ওই দিন রোজিনা ইসলামের জামিন আদেশ না হলে আরও কঠোর কর্মসূচির ঘোষণাও দেন তারা।

Ad

বিজ্ঞাপন

প্রথম আলোর সাংবাদিক ও কর্মকর্তারা এই দাবির সঙ্গে সংহতি জানিয়েছেন। কর্মসূচিতে উপস্থিত ছিলেন পত্রিকাটির সিনিয়র সাংবাদিক আনিসুল হক, সোহরাব হোসেন ও সাজ্জাদ শরীফসহ অনেকে। এ সময় তারা সহকর্মী রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

এ সময় সংবাদকর্মীরা স্লোগান দেন, 'আমার বোন রোজিনা, মুক্তি ছাড়া বুঝি না'। প্ল্যাকার্ডে লেখা ছিল, 'সিক্রেসি আর ডিজিটাল নিপীড়ন একই ঢাল', 'আমি তথ্য সংগ্রহ করি জনগণের কল্যাণে', 'abolish DSA abolish OSA', 'Release Rozina Uphold press Freedom', ইত্যাদি।

এ সময় উপস্থিত ছিলেন ডিইউজের সাবেক নেতা শামীমা দোলা, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক কল্যাণ সম্পাদক শাহনাজ শারমীন, বর্তমান নারী বিষয়ক সম্পাদক রীতা নাহার, সাবেক নারী বিষয়ক সম্পাদক সাজিদা ইসলাম পারুল, ডিআরইউর কার্যনির্বাহী কমিটির সদস্য রুমানা জামান, নার্গিস জুঁই, দৌলত আক্তার মালা, ফারহানা হক নীলা, মরিয়ম সেঁজুতি, ফারজানা আফরীন ও ডিআরইউ সদস্য শরীফা বুলবুলসহ অনেকে।

এছাড়াও উপস্থিত ছিলেন নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমন আরা হক মিনু ও বাংলাদেশ মহিলা পরিষদের পক্ষ থেকে কাজী সুফিয়া আক্তার।

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad