Ad

বিজ্ঞাপন

গাঁজার কেকসহ গ্রেফতার ৩ শিক্ষার্থী রিমান্ডে

June 10, 2021 | 11:12 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিশেষ পদ্ধতিতে তৈরি গাঁজার কেকসহ গ্রেফতার বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীর দুই দিন করে রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

Ad

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১০ জুন) শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান এ আদেশ দেন। রিমান্ড যাওয়া শিক্ষার্থীরা হলেন- কাফিল ওয়ারা রাফিদ, কাজী রিসালাত হোসেন ও সাইফুল ইসলাম।

এর আগে মামলাটির তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশ রমনা জোনাল টিমের উপপরিদর্শক (এসআই) জুলহাস উদ্দিন ওই তিনজনকে আদালতে হাজির করে মামলার তদন্তের স্বার্থে সাতদিনের রিমান্ড আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ থেকে এ রিমান্ডের পক্ষে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

Ad

বিজ্ঞাপন

এর আগে গত বুধবার সন্ধ্যায় রাজধানীর মোহাম্মদপুর ও পল্টন এলাকা থেকে ওই তিন শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়।

গোয়েন্দা কর্মকর্তারা জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন রাজধানীতে একাধিক চক্র গাঁজার নির্যাস দিয়ে কেক বানিয়ে মাদকসেবীদের কাছে বিক্রি করে আসছে। এই তথ্যের ভিত্তিতে তারা বুধবার বিকালে মোহাম্মদপুরের শাহাজাহান রোডের একটি জায়গা থেকে প্রথমে রাফিদ ও সাইফকে আটক করে। এসময় তাদের কাছে প্রায় ১৮টি গাঁজার কেক পাওয়া যায়। তারা সেগুলো ডেলিভারি দিতে যাচ্ছিল। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পল্টন এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে রিসালাত হোসেনকে ১২পিস গাঁজার কেকসহ আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা তিনজনই মাদকাসক্ত বলে স্বীকার করে। অন্যান্য মাদকের পাশাপাশি তারা নিয়মিত গাঁজা সেবন করে আসছে। বছর দেড়েক আগে ইউটিউব দেখে তারা গাঁজার কেক বানানো শিখেছে। প্রথমে নিজেরা খেলেও পরে বন্ধুদের মধ্যেও এর ব্যপক চাহিদা তৈরি হয়। ব্যবসাটা শুরু করে তখনই।

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad