Ad

বিজ্ঞাপন

করোনা মোকাবিলায় ২য় দফার জরুরি সহায়তা হস্তান্তর যুক্তরাষ্ট্রের

June 10, 2021 | 10:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএসএআইডি’র মাধ্যমে কোভিড-১৯ মোকাবিলায় দ্বিতীয় দফায় জরুরি চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর করেছে যুক্তরাষ্ট্র। করোনাভাইরাস সংক্রমণ রোধ ও জরুরি স্বাস্থ্য চাহিদা পূরণে এসব চিকিৎসা সরঞ্জাম যুক্তরাষ্ট্র দিয়েছে বাংলাদেশকে।

Ad

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১০ জুন) এসব চিকিৎসা সরঞ্জাম বাংলাদেশের কাছে হস্তান্তর করা হয়। স্বাস্থ্যসেবাদাতা পেশাজীবীদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম এবং পালস-অক্সিমিটারসহ বিভিন্ন ধরনের সরঞ্জাম রয়েছে এর মধ্যে।

ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস জানিয়েছে, যুক্তরাষ্ট্র ২০২০ সালের মার্চ থেকে এখন পর্যন্ত বাংলাদেশকে কোভিড-১৯ মোকাবিলায় ৮ কোটি ৪০ লাখ ডলারেরও বেশি স্বাস্থ্য সহায়তা দিয়েছে।

Ad

বিজ্ঞাপন

জরুরি চিকিৎসা সরঞ্জামের সবশেষ এই সরবরাহটি ইউএসএআইডি, ক্যালিফোর্নিয়ার গভর্নরের জরুরি সেবা কার্যালয় এবং স্বাস্থ্যসেবাদাতা পেশাজীবীদের আমেরিকান কোম্পানি হেনরি শাইন ইনক.-এর যৌথ অনুদান।

এর আগে, গত ৭ জুন যুক্তরাষ্ট্রের একটি সামরিক বিমান কোভিড-১৯ চিকিৎসার জন্য প্রয়োজনীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ সামগ্রী ঢাকায় পৌঁছে দিয়েছিল।

মার্কিন দূতাবাস বলছে, যুক্তরাষ্ট্রের দেওয়া এই স্বাস্থ্য সহায়তাগুলো বাংলাদেশের স্বাস্থ্য খাতে যুক্তরাষ্ট্র সরকারের গত ২০ বছরের বেশি সময় ধরে সরবরাহ করা ১০০ কোটি মার্কিন ডলারের বেশি স্বাস্থ্য সহায়তার সঙ্গে যুক্ত হলো। এর মাধ্যমে বাংলাদেশের জনগণের জন্য মানসম্মত, জীবনরক্ষাকারী স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে যুক্তরাষ্ট্র সরকারের দীর্ঘমেয়াদি প্রতিশ্রুতির বিষয়টি পুনর্ব্যক্ত হলো।

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad

বিজ্ঞাপন

Ad