Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাঁচ বছর বয়সেই গিনেজ রেকর্ড!


১৫ জানুয়ারি ২০২০ ১৭:৫৯

মাত্র পাঁচ বছর বয়সেই গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছেন হায়দারাবাদের ছোট্ট ছেলে আসমান। তায়কোয়ান্দোতে এক ঘণ্টা অনবরত ‘নি স্ট্রাইক’ মেরে রেকর্ডে নাম লিখিয়েছেন এই ক্রীড়াবিদ। এর আগে ‘ইউএসএ ওয়ার্ল্ড ওপেন তায়কোয়ান্দো’-তে তাম্র পদক পেয়েছিলো আসমান।

গিনেজ বুকে নাম লেখাতে অনেকদিন ধরেই অনুশীলন চালিয়ে যাচ্ছিলেন ক্ষুদে এই ক্রীড়াবিদ। যার দরুন সফলতা পেলেন রেকর্ডসে নিজের নাম উঠানোর ভেতর দিয়ে হলো। এক ঘণ্টায় ১২০০ এর বেশি স্ট্রাইকের মাধ্যমে রচনা করেছেন অনন্য এই ইতিহাস।

ছেলের এমন কৃতিত্বে বেশ খুশি আসমানের বাবা আশীষ তানেজা। ভারতীয় সংবাদমাধ্যম এএনআইকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ”এই রেকর্ড গড়তে ও (আসমান) অনেক খেটেছে। ওর দিদি ছিলো ওর কাছে অনুপ্রেরণা। আমার মেয়েও দুইটি গিনেজ রেকর্ডের মালিক। আসমান ওর কাছেই শিখতো। সে (আসমান) অনেক পরিশ্রম করেছে, ফলে এই কৃতিত্ব গড়তে সক্ষম হয়েছে। আমি আশাবাদী ও আরও গিনেজ রেকর্ড গড়বে এবং সে ইতোমধ্যেই তাঁর জন্য প্রস্তুতি নিচ্ছে।”

অসাধারণ এই সাফল্যে বেশ আনন্দিত খোদ আসমানও। রেকর্ডধারী এই অ্যাথলেট বলেন, “আমার দিদি দুটি গিনেজ রেকর্ড জেতায় আমারও এই ব্যাপারে ইচ্ছা জন্মেছিলো। দিদির অনুপ্রেরণাতে এবং কোচিংয়ে আমি এত দূর আসতে পেরেছি। আমি খুবই খুশি।”

গিনেজ রেকর্ড তায়কোয়ান্দো


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর