Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকায় কারিগরি চাকরি মেলা, নিয়োগ পাবে ৫ হাজার কর্মী

ফিচার ডেস্ক
২৬ সেপ্টেম্বর ২০২২ ১৬:২২

দেশের শীর্ষস্থানীয় ৬০ টি কোম্পানিতে ৫ হাজারের অধিক লোকবল নিয়োগের উদ্দেশ্যে ঢাকায় কারিগরি চাকরি মেলার আয়োজন করেছে বিডিজবস ডটকম। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) মিরপুরের পিএসসি কনভেনশন হলে সকাল ৯টায় শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলবে এই কারিগরি চাকরি মেলা। আজ এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিডিজবস ডটকমের পরিচালক প্রকাশ রায় চৌধুরী।

সম্মেলনে জানান হয়, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ এর নির্বাহী চেয়ারম্যান নাসরীন আফরোজ প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আলী আকবর খান এবং এটুআই-এর যুগ্ম-প্রকল্প পরিচালক নাহিদ সুলতানা মল্লিক।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এটুআই-এর প্রোগ্রাম এসোসিয়েট হাবিবুর রহমান, বিডিজবস ডটকমের টেকনোলজি ডিরেক্টর কাজী লতিফুর রহমান এবং জিএম ফাইন্যান্স মোসাদ্দিক বিন কামাল।

এই কারিগরি চাকরি মেলা প্রসঙ্গে বিডিজবস ডটকমের পরিচালক প্রকাশ রায় চৌধুরী বলেন, ‘কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে যারা বিভিন্ন কারিগরি বিষয়ের উপর কোর্স সম্পন্ন করেছেন এবং যারা নার্সিং, হেলথ টেকনোলজিস্ট, শেফ, ওয়েটার, ইলেক্ট্রিশিয়ান, প্লাম্বার, মেকানিক, টেকনিশিয়ান, গ্রাফিক্স ডিজাইনিং, ড্রাইভার, কার্পেন্টার সহ বিভিন্ন কারিগরি পেশায় নিয়োজিত আছেন তাদের জন্য এই মেলা। এরইমধ্যে ৩০ হাজার বিভিন্ন কারিগরি পেশাজীবি এবং সার্টিফিকেট, ডিপ্লোমাধারি মেলায় বিভিন্ন কোম্পানীতে আবেদন করার জন্য অনলাইনে রেজিস্ট্রেশন করেছেন।’

তিনি আরো বলেন, ‘দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে দক্ষ কারিগরি কর্মীর অনেক অভাব রয়েছে। প্রচলিত নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে কোম্পানিগুলো এ ধরনের লোকবল নিয়োগ করতে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হয়। যারা বিভিন্ন কারিগরি বিষয়ে প্রশিক্ষন নিয়েছেন তাদের সাথে কোম্পানিগুলোর যোগাযোগ স্থাপন করা অনেক কঠিন কাজ। কোম্পানিগুলোর সাথে দক্ষ কারিগরি কর্মীদের একটা সহজ যোগাযোগ স্থাপনের লক্ষ্যে বিডিজবস ডটকম এ মেলার আয়োজন করেছে। কারিগরি কর্মীরা যেন খুব সহজে কোম্পানীগুলোর কাছে নিজেদের উপস্থাপন করতে পারে, কোম্পানির চাহিদা অনুযায়ী নিজেদেরকে প্রস্তুত করতে পারে সেজন্য মেলায় বিভিন্ন সেমিনারের আয়োজন করা হবে।’

উল্লেখ্য, বিডিজবস ডটকম কারিগরি চাকরি মেলা আয়োজনে সহযোগিতা করছে এটুআই এবং ব্র্যাক স্কিল ডেভেলপমেন্ট ইন্সটিটিউট। বিডিজবস প্রতি বছর ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী এবং সিলেটে কারিগরি চাকরি মেলার আয়োজন করে।

সারাবাংলা/এসবিডিই/এএসজি

কারিগরি চাকরি মেলা চাকরি ঢাকায় কারিগরি চাকরি মেলা ফিচার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর