Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেলায় সুদীপ্ত সালামের ‘ফটোসাংবাদিকের নোটবুক’


৮ ফেব্রুয়ারি ২০২০ ১৫:৪২

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে লেখক ও ফটোসাংবাদিক সুদীপ্ত সালামের বই ‌ফটোসাংবাদিকের নোটবুক। বইটির প্রকাশক চারুলিপি।  দাম ২২৫ টাকা। লেখক এই বইয়ে তাঁর এক যুগের ফটোসাংবাদিকতার জীবনের উল্লেখযোগ্য ঘটনা ছোট ছোট গল্পের মতো করে বর্ণনা করেছেন।

সুদীপ্ত সালামের মতে, ‘ একজন ফটোসাংবাদিক কালের সাক্ষী। এই বই তারই প্রমাণ। চিত্রসাংবাদিক ছবির মাধ্যমে সময়কে চিরঞ্জীবী করে রাখেন। আমি আমার সময়কে আরো স্পষ্ট করতে কলম ধরেছি।’

ফটোসাংবাদিক ও লেখকের চমৎকার যুগলবন্দী ফটোসাংবাদিকের নোটবুক। এই মেদহীন বইটি পড়ে পাঠক চমৎকৃত হবেন, হাসবেন, বেদনাও বোধ করবেন। পাশাপাশি একজন ফটোসাংবাদিক ও লেখকের সংগ্রামী যাত্রার পদচিহ্নও পেয়ে যাবেন।

পেশায় ফটোসাংবাদিক সালাম ছবি তোলার পাশাপাশি অনেকদিন থেকেই লেখালেখি করছেন। গল্প, অনুবাদ, কবিতা, প্রবন্ধ ও সম্পাদনা মিলিয়ে তাঁর গ্রন্থ সংখ্যা ১৭।

লেখালেখি ও সাংবাদিকতার জন্য পেয়েছেন অগ্রণী ব্যাংক-বাংলাদেশ শিশু একাডেমি শিশুসাহিত্য পুরস্কার, ইউনিসেফের মীনা মিডিয়া অ্যাওয়ার্ড, ব্র্যাক মাইগ্রেশন মিডিয়া অ্যাওয়ার্ড, ইন্টারন্যাশনাল ফটোগ্রাফিক স্যালন অব জাপান, রিডার্স ডাইডেস্ট আনসিন এশিয়া পুরস্কারসহ বেশকিছু পুরস্কার।

নতুন বইয়ের মলাট প্রাণের মেলা ফটোগ্রাফি বই সুদীপ্ত সালাম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর