Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বইমেলায় উদয় হাকিমের নতুন বই ‘রহস্যময় আদম পাহাড়’


১৬ ফেব্রুয়ারি ২০২০ ১৬:২১

অমর একুশে গ্রন্থমেলায় এসেছে লেখক, সাংবাদিক, আবৃত্তিশিল্পী এবং করপোরেট ব্যক্তিত্ব উদয় হাকিমের ভ্রমণ-বিষয়ক নতুন বই। ‘রহস্যময় আদম পাহাড়’ শীর্ষক বইটি শ্রীলঙ্কার অন্যতম দর্শনীয় স্থান অ্যাডাম’স পিক-এর ওপর লেখা। এটি উদয় হাকিমের ৭ম প্রকাশিত গ্রন্থ।

বইটি মেলায় পাওয়া যাচ্ছে অনিন্দ্য প্রকাশের প্যাভিলিয়নে। ৩১ নম্বর প্যাভিলিয়নটির অবস্থান সোহরাওয়ার্দি উদ্যানের পশ্চিম-উত্তর কোণের শেষ প্রান্তে। এখান থেকে পাঠকরা লেখকের আরেকটি জনপ্রিয় ভ্রমণকাহিনী ‘সুন্দরী জেলেকন্যা ও রহস্যময় গুহা’ কিনতে পারবেন।

বিজ্ঞাপন

‘রহস্যময় আদম পাহাড়’ বইয়ে উদয় হাকিমের ভ্রমণ অভিজ্ঞতার পাশাপাশি অ্যাডাম’স পিক-এর ওপর গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে। লেখকের শ্রীলঙ্কা ভ্রমণের চমৎকার বর্ণনার সঙ্গে নজরকাড়া ছবি দিয়ে সাজানো হয়েছে ১৪৪ পৃষ্ঠার বইটি। দাম ৩০০ টাকা।
বইটির প্রচ্ছদ করেছেন বাইজিদ আহমেদ।
এ প্রসঙ্গে লেখক উদয় হাকিম বলেন, ভ্রমণ মানুষের জ্ঞানভান্ডার সমৃদ্ধ করে। প্রাণের খোরাক যোগায়। শ্রীলঙ্কার অ্যাডাম’স পিক এখনো মানুষের কাছে এক রহস্যের নাম। এখানে ভ্রমণের অভিজ্ঞতা তুলে ধরার পাশাপাশি জায়গাটি সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরার চেষ্টা করেছি। অনেকটা গল্পের মতো করে কাহিনী বর্ণনা করা হয়েছে। যে কারণে পাঠক এ বইয়ে গল্প, ভ্রমণ এবং তথ্য তিনটাই পাবেন। আশা করছি পাঠকদের ভালো লাগবে।

নতুন বইয়ের মলাট

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর