Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ‘আমার প্রথম বইমেলা’


২৩ ফেব্রুয়ারি ২০২০ ০২:০৮

দশজন সুবিধাবঞ্চিত শিশুকে প্রথমবারের মত বইমেলায় ঘোরানো, গল্প বলা ও বই কিনে দেওয়া হয়। ‘আমার প্রথম বইমেলা’ শীর্ষক আয়োজনের উদ্যোক্তা যৌথভাবে বাংলাদেশ পজেটিভ এবং জেসিআই ঢাকা ওয়েস্ট।

শনিবার (২২ ফেব্রুয়ারি) আয়োজনের শুরুতেই সুবিধাবঞ্চিত এই মেধাবী শিশুদের বইমেলা ঘুরিয়ে দেখানোর  হয়। এসময় তাদের পছন্দের কিছু বই কিনে দেওয়া হয়। এছাড়াও বইমেলার শিশু চত্বরে অনুষ্ঠিত হয় ‘আমার প্রথম বইমেলা’ শীর্ষক একটি রচনা প্রতিযোগিতা। বিশিষ্ট কথাসাহিত্যিক দীপু মাহমুদ আয়োজনটিতে অংশ নেওয়া সকল শিশুকে প্রাতিষ্ঠানিক পড়াশোনা চালিয়ে যাবার পাশাপাশি নিয়মিত নানা ধরনের বই পড়তে উৎসাহিত করেন তার গল্প কথন বক্তব্যের মাধ্যমে।

বিজ্ঞাপন

আয়োজন প্রসঙ্গে বাংলাদেশ পজেটিভের প্রতিষ্ঠাতা ও জেসিআই ঢাকা ওয়েস্টের জিএলসি মুহাম্মাদ আলতামিশ নাবিল জানান, ‘তরুণ প্রজন্মের মধ্যে বইপড়ার অভ্যাস গড়ে তুলতে আমাদের এই ভিন্নধর্মী আয়োজন। একটা উন্নত জাতি গঠনের জন্য বইপড়ার কোন বিকল্প নেই। জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষমাত্রা (এসডিজির) নায্য ও মানসম্মত শিক্ষা অর্জনের লক্ষে এমন আয়োজন নিয়মিত বিরতিতে ভবিষ্যতেও চলবে।’ আয়োজনটির সহযোগিতায় ছিলো বাংলা একাডেমি ও টিচ ফর বাংলাদেশ।

আমার প্রথম বই মেলা

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর