Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বইমেলায় মেসবাহ শিমুল সংকলিত ‘মানুষ হওয়ার কবিতা’

সাহিত্য ডেস্ক
১৩ মার্চ ২০২২ ২৩:১১

অমর একুশে গ্রন্থমেলায় এসেছে মেসবাহ শিমুলের ‘মানুষ হওয়ার কবিতা’। এটি মূলত একটি সংকলনগ্রন্থ। এর আগে পাঠ্যপুস্তকে ছিল, বিখ্যাত কবিদের এমন সব কবিতা নিয়ে সাজানো হয়েছে বইটি।

মোট ৩৩টি কবিতা স্থান পেয়েছে এই বইয়ে। সঙ্গে রয়েছে শিশুদের উপযোগী করে লেখা কবিতার সারাংশ ও কবি পরিচিতি। পাশাপাশি রয়েছে প্রতিটি কবিতার চরণগুলোর সঙ্গে মিলিয়ে চাররঙা অলংকরণ। প্রতিশ্রুতিশীল শিল্পী লুৎফি রুনার প্রচ্ছদ আর অলংকরণগুলো শিশুমনে গেঁথে থাকার মতো।

বিজ্ঞাপন

১১২ পৃষ্ঠার বইটির প্রকাশক সরলরেখা প্রকাশনা সংস্থা। প্রকাশক নাজমুস সায়াদাত বলছেন, এ ধরনের বই বয়স্করা পড়লে নষ্টালজিক হবেন। আর শিশুরা পড়লে হবে আন্দোলিত। তাদের মননে অঙ্কুরিত হবে মানবিকতার বীজ, যা একদিন ফুলে-ফলে শোভিত করবে পরিবার-সমাজ ও রাষ্ট্রকে। এই বইয়ের কবিতাগুলো সত্যিকারের মানুষ হওয়ার প্রেরণা জোগাবে।

বইয়ের সংকলক মেসবাহ শিমুল একজন পেশাদার সাংবাদিক। দেশের প্রথম প্রাইভেট রেডিও স্টেশন রেডিও টুডে’র সিনিয়র রিপোর্টার। কাজ করেন নিউইয়র্ক থেকে প্রকাশিত সাপ্তাহিক নবযুগের বাংলাদেশ প্রতিনিধি হিসেবেও। এর আগে তার উপন্যাস ‘মরা নদী বলেশ্বর’ ও গল্পগ্রন্থ ‘অভিমানী সেই মেয়েটি’ পাঠক মহলে সমাদৃত হয়েছিল।

সারাবাংলা/টিআর

মানুষ হওয়ার কবিতা মেসবাহ শিমুল

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর