Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘গুল মাকাই’-এর প্রথম ঝলক


১৪ জুলাই ২০১৮ ১০:৪৪

Gul Makai

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

শিক্ষার অধিকার চেয়ে বুলেটে বিদ্ধ হয়েছিলেন মালালা ইউসুফজাই। কয়েকদিন সংজ্ঞাহীন থেকে সৌভাগ্যক্রমে বেঁচে যান তিনি। মৃত্যুর কোল থেকে ফিরে এসে আবার শুরু করেন শিক্ষা প্রসারের আন্দোলন। মানবাধিকার রক্ষায় লড়াইয়ে অসামান্য অবদানের জন্য সবচেয়ে কম বয়সী হিসেবে লাভ করেন নোবেল শান্তি পুরস্কার।

মালালা ইউসুফজাইয়ের এ লড়াইয়ের গল্প নিয়ে বলিউডে তৈরি হয়েছে একটি সিনেমা। আমজাদ খানের পরিচালনায় ছবিটির নাম রাখা হয়েছে ‘গুল মাকাই’। সেই ছবিরই ট্রেইলার বা প্রথম ঝলক প্রকাশ্যে এলো বৃহস্পতিবার। ধর্মীয় উগ্রপন্থীদের রক্তচক্ষু উপেক্ষা করার যে সাহস মালালা দেখিয়েছিল, সে কাহিনিই তুলে ধরা হয়েছে এ ছবিতে।

সিনেমার ট্রেইলারে দেখা যায়, পাকিস্তানের সোয়াট অঞ্চলে মহিলাদের শিক্ষায় নিষেধাজ্ঞা জারি করেছিল তালেবানরা। যার বিরুদ্ধে সরব হয়েছিলেন মালালা। ছবিতে মালালার চরিত্র ফুটিয়ে তুলেছেন অভিনেত্রী রিম শেখ। এছাড়াও রয়েছেন প্রয়াত অভিনেতা ওমপুরী। এছাড়া বিভিন্ন চরিত্রে দেখা যাবে কমলেশ গিল, অতুল কুলকার্ণি, পঙ্কজ ত্রিপতি, আরিফ জাকিরার মতো অভিনেতাদের।

১২ জুলাই ছিল মালালার জন্মদিন এই উপলক্ষকে সামনে রেখেই ট্রেইলারটি প্রকাশ করা হয়েছে। ইতিমধ্যেই ৬২ লক্ষ মানুষ দেখে ফেলেছে ছবিটির প্রথম ঝলক। এবার অপেক্ষা পুরো সিনেমাটি দেখার।

সারাবাংলা/টিএস/পিএম

গুল মাকাই মালালা রিম শেখ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর