Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চলে গেলেন রীতা ভাদুড়ি


১৭ জুলাই ২০১৮ ১৩:৫৩

স্টাফ করেসপন্ডেন্ট ।।

চলে গেলেন গুজরাটি ও হিন্দি ভাষার জনপ্রিয় অভিনেত্রী রীতা ভাদুড়ি। ছোট এবং বড় পর্দার এই অভিনেত্রী মঙ্গলবার (১৭ জুলাই) সকালে মারা যান। তার বয়স হয়েছিল ৬২ বছর। তিনি দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন।

রীতার মৃত্যুর খবর প্রথম জানা যায় অভিনেতা শিশির শর্মার ফেসবুক পোস্টের মাধ্যমে। ফেসবুকে শিশির লেখেন ‘দুঃখের খবর, রীতা ভাদুড়ি আমাদের ছেড়ে গেলেন। আজ দুপুর ১২টা নাগাদ আন্ধেরির পারসি ওয়াডা রোডের শ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন হবে। আমরা একজন অসাধারণ মানুষকে হারালাম। ইন্ডাস্ট্রির অনেকের কাছেই একজন মা ছিলেন রীতা দেবী। মাকে আমরা মিস করব।’

রীতা ভাদুড়ি ১৯৭২ সালে চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট অব ইন্ডিয়া (এফটিআইআই), পুণেতে পড়াশোনা শেষ করেন। কিন্তু তার আগেই ১৯৬৮ সালে  চলচ্চিত্রে আসেন। তার প্রথম ছবি ছিল ‘মেরি তালাশ মে’। সর্বশেষ তিনি জনপ্রিয় টিভি সিরিয়াল নিমকি মুখিয়া’য় নানীর ভূমিকায় অভিনয় করছিলেন।

রীতা ভাদুড়ি প্রায় ৭১টি ছবিতে অভিনয় করেছেন। অভিনয় করেছেন অসংখ্য টিভি সিরিয়ালে। তার অভিনীত অনেক জনপ্রিয় ছবি আছে। রীতা ভাদুরি অভিনীত জনপ্রিয় ছবির মধ্যে আছে হিরো নাম্বার ওয়ান, শাওন কো আনে দো, আয়ে মিলন কি রাত, গোপাল কৃষ্ণ, অনুরোধ, ফুলন দেবী, দিল ভি পেয়ার ভেয়ার, রাজা। রাজা ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য তিনি ফিল্ম ফেয়ার পুরস্কার পান।

১৯৫৫ সালের ৪ নভেম্বর ভারতের উত্তর প্রদেশে জন্মগ্রহণ করেন এই অভিনেত্রী।

সারাবাংলা/পিএম

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর