Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজলক্ষ্মীতে কেমন জ্যোতি


৮ আগস্ট ২০১৮ ১৩:০৩

জ্যোতি

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

দেশের অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। নাটক সিনেমায় ভিন্ন রকম কাজ করে সুনাম কুড়িয়েছেন। দেশের সীমানা পেরিয়ে কাজ করেছেন কলকাতার সিনেমায়ও। সিনেমার নাম ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’। ছবিতে রাজলক্ষ্মীর চরিত্রে অভিনয় করেছেন জ্যোতি।

সম্পূর্ণ কলকাতার সিনেমা এটি। ভারতীয় গণমাধ্যমে সম্প্রতি প্রকাশ পেয়েছে ছবির চরিত্রগুলোর কিছু ছবি। সেখানেই দেখা মিললো রাজলক্ষ্মী জ্যোতির। লাল সোনালী পোশাকে ভালোই মানিয়েছে তাকে। সঙ্গে গহনাগুলো যেন আরও আলোকিত করে তুলেছে। সাহিত্যিক শরৎচন্দ্রের রাজলক্ষ্মীকে একজন বাঈজি। তাই ছবিতেও জ্যোতি অভিনয় করেছেন বাঈজির চরিত্রে।

তাই বলে সব চরিত্রের বিস্তারিত বা গল্প যে হুবহু মিলে যাবে সিনেমায়, তা কিন্তু না। ‘বাকিটা ব্যক্তিগত’ খ্যাত পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস ‘শ্রীকান্ত’-র গল্প বলবেন নতুন আঙ্গিকে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে পরিচালক বলেছেন, ‘ছবিটা বানাতে গিয়ে সবকিছু কিছুটা আধুনিক সময়ে নিয়ে এসেছি। ফলে গল্প অনেকটাই বদলে গেছে। তাছাড়া একটা ক্ল্যাসিক সাহিত্যকে বই পড়ার মতো করে ছবিতে উগড়ে না দিয়ে, তাকে নিজের মতো করে ব্যাখ্যা করাটা আমার কাছে অনেক বেশি চ্যালেঞ্জিং মনে হয়েছে।’

ছবিতে অবশ্য চরিত্রদের নাম একই আছে, বদলেছে বর্ণনা। এ ছবির শ্রীকান্ত ভীরু। সে তোষামোদে, খামখেয়ালি। যদিও সে স্বপ্ন দেখে। ‘উপন্যাসে একটা চরিত্র প্রায় নামমাত্র ছিল, শ্রীকান্তর এক বন্ধু। আমার ছবিতে তার অনেকটাই ভূমিকা। নাম দিয়েছি হুকুমচাঁদ।’ বলেছেন প্রদীপ্ত।


আরও পড়ুন :  শাকিব-সায়ন্তিকার রসায়ন প্রথমবার


রাজলক্ষ্মী চরিত্রটি নিয়েও জানিয়েছেন তিনি। রাজলক্ষ্মীর চরিত্রটি বর্ণনা এমন, ‘রাজলক্ষ্মীর বাইরের কাঠামোটা একই। সে একজন বাঈজি। কিন্তু তার জীবনে প্রচুর স্ট্রাগল। তাকে বিক্রি করে দেওয়া হয়েছিল… আসলে গল্পটা লিখেছি একরকম ভেবে, ছবিটা বানাতে গিয়ে তা আরেক রকম হয়ে গেছে ।’

ছবিটা শেষ করতে অবশ্য অনেক বাধা বিপত্তি পেরোতে হয়েছে পরিচালককে। বহু দিন শুটিং বন্ধ ছিল। এ বছরের শেষ দিকে ছবি মুক্তি পাবে। শ্রীকান্তর ভূমিকায় রয়েছেন ঋত্বিক চক্রবর্তী এছাড়া রাহুল অভিনয় করেছেন হুকুমচাঁদের চরিত্রে।

সারাবাংলা/পিএ/পিএম

ঋত্বিক কলকাতা জ্যোতিকা জ্যোতি প্রদীপ্ত ভট্টাচার্য রাজলক্ষ্মী ও শ্রীকান্ত রাহুল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর