Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগ্রহ বাড়ছে গণ-অর্থায়নে


১৫ সেপ্টেম্বর ২০১৮ ১৬:৫৭

প্রেম পুরাণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

সিনেমা নির্মাণের ক্ষেত্রে গণ অর্থায়ন এখন বেশ জনপ্রিয় পন্থা। বাংলাদেশের অনেক নির্মাতাই নিজের সিনেমার জন্য লগ্নিকারীর কাছে না গিয়ে হাত পাতছেন দর্শকের কাছে। যার সবশেষ উদাহরণ ‘রূপসা নদীর বাঁকে’ ছবিটি। তানভীর মোকাম্মেলের পরিচালনায় নির্মিত হচ্ছে এ সিনেমা। সরকারি অনুদান পাওয়া এই ছবি খরচের বাকি অর্থ  জোগারের জন্য গণ-অর্থায়নের পথ বেছে নিয়েছে। একই পন্থায় এবার নির্মিত হবে একটি স্বল্প দৈর্ঘ্য সিনেমা। ছবির নাম ‘প্রেম পুরাণ’।

বিজ্ঞাপন

আরও পড়ুন :  বিগ বস-১২’র বিতর্কিত ১১


প্রেম পুরাণ নির্মাণ করছেন জাহিদ গগন। ফিল্ম মিস্ত্রী প্রোডাকশন্সের ব্যানারে নির্মিতব্য এই ছবির গণ-অর্থায়ন কার্যক্রমের শুরু হয়েছে শনিবার। সর্বনিম্ন দশ টাকা থেকে পাঁচ লক্ষ টাকা পর্যন্ত যেকোনো অঙ্কের অর্থ অনুদান দিতে পারবে আগ্রহীরা। অর্থ অনুদান করা যাবে ফিল্ম মিস্ত্রী প্রোডাকশন্স এর ওয়েবসাইটে।

বাংলাদেশে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের যথার্থ বাজার তৈরি না হওয়া এবং লগ্নিকারীর অভাবকেই গণ-অর্থায়নের মূল কারণ বলে উল্লেখ করেছেন নির্মাতা জাহিদ গগণ। গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই নির্মাতা বলেছেন, ‘এই গল্পটি নিয়ে তিন বছর ধরে ঘুরছি। এক বছর স্ক্রিপ্ট লিখতে আর গত দুই বছর নির্মাণের জন্য লগ্নি খুঁজতে। মাঝে একবার কাজ শুরু করেও শেষ করতে পারিনি। এই গল্পটি একটি চেনা গল্প ও সাধারন মানুষের গল্প। আর তাই এর অর্থায়নও হবে সাধারন মানুষের অর্থ।’

উল্লেখ্য, প্রেম পুরাণ চলচ্চিত্রটি জাহিদ গগনের পরিচালনায় নির্মিত দ্বিতীয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। এর আগে তার বানানো ‘এ বুক বিহাইন্ড দ্য শু’জ’’ দেশে-বিদেশে বেশ সুনাম অর্জন করেছে এবং একাধিক পুরস্কারও জিতেছে। এছাড়া ‘১টি মৃত্যু = ৩ বিঘা জমি’ পরিচালকের নির্মিত উল্লেখযোগ্য প্রামাণ্যচিত্র।

বিজ্ঞাপন

আরও পড়ুন :

৯ বছরে বানানো হলো ২১ ঘণ্টার ছবি!

ক্যাট ফাইট!     *     জাহ্নবী’র ব্যস্ত সূচী


সারাবাংলা/টিএস/পিএম

গণ-অর্থায়ন প্রেম পুরাণ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর