Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর চরিত্রে বাংলাদেশি অভিনেতা


৭ অক্টোবর ২০১৮ ২০:০৩

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালিত হবে ২০২০ সালে। এ উপলক্ষে তাকে নিয়ে নির্মিত হবে চলচ্চিত্র। ছবিটি যৌথভাবে নির্মাণ করবে বাংলাদেশ ও ভারত। ছবিটি পরিচালনা করবেন ভারতের শ্যাম বেনেগাল। এখন অপেক্ষা বঙ্গবন্ধুর চরিত্রে কে অভিনয় করবেন তা জানার।

আর বিষয়টি নিয়ে কাজ শুরু করে দিয়েছেন পরিচালক। বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন শেখ মুজিবের চরিত্রে বাংলাদেশের কোনো অভিনেতাকেই নিতে চান তিনি। আর সে জন্য সরু ও রোগা চেহারার একজনকে খুঁজছেন পরিচালক শ্যাম বেনেগাল।

তিনি বলেন, ‘ছবিটি বানানোর জন্য আমি এখন পুরোপুরি প্রস্তুত – এবং ছবির নামভূমিকায় কে অভিনয় করবেন তা নিয়েও ভাবনাচিন্তা শুরু করে দিয়েছি। ব্যক্তিগতভাবে আমি চাইব বাংলাদেশ থেকেই কোনও অভিনেতা এই চরিত্রে অভিনয় করুন।’

শেখ মুজিবের চরিত্রে বাংলাদেশী অভিনেতা খোঁজার আরও একটা বড় কারণ হলো ছবিটা হবে বাংলাতেই – আর পরিচালক চান মূল অভিনেতার নিজের কণ্ঠস্বরই ব্যবহার হবে সেখানে।

শ্যাম বেনেগাল নিশ্চিত যে এই ধরনের উপযুক্ত অভিনেতা খুঁজে পেতে খুব একটা সমস্যা হবে না। পরে ছবিটা ডাব করা হবে হিন্দি, উর্দু বা ইংরেজিতেও।

শেখ মুজিবুর রহমানের বায়োপিক বিতর্কমুক্ত রাখতে পারাটা যে বিরাট এক চ্যালেঞ্জ তা কাজ শুরু করার আগেই স্বীকার করতে বিন্দুমাত্র দ্বিধা করেননি শ্যাম বেনেগাল।

সারাবাংলা/পিএ


আরও পড়ুন :

বলিউড থেকে ঐশ্বরিয়াকেই পছন্দ উইল স্মিথের

‘আমার বিশ্বাস সিনেমাটা সবার ভালো লাগবে’

সারাবাংলা’য় আড্ডা অনুষ্ঠানে আজ থাকছেন তপু

আসিফ আকবরের ছবিতে তমা মির্জা ও আমান

তনুশ্রীর পর এলো আরেকটি গল্প

সেরা বাংলাবিদ চট্টগ্রামের দেবস্মিতা সাহা

ঙ্গনা’র নতুন অভিযোগ


আরো দেখুন :

সারাবাংলা’য় আড্ডা। অতিথি : শিমুল মুস্তাফা। উপস্থাপনা : পলাশ মাহবুব

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বায়োপিক শ্যাম বেনেগাল

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর