Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিম-জোভানের ‘নিজস্ব প্রতিবেদক’


১৩ অক্টোবর ২০১৮ ১৭:০০

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

সাংবাদিক সালমান তারেক শাকিলের রচনায় নির্মিত হয়েছে নাটক। ‌‌‘নি‌জস্ব প্রতিবেদক’ শিরেনামে নাটকটি পরিচালনা করেছেন স্বাধীন ফুয়াদ। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন জোভান ও নাদিয়া মিম।


আরও পড়ুন :  একই মঞ্চে সম্মাননা পেলেন লায়লা-ইমাম-আলী


নির্মাতা স্বাধীন ফুয়াদ জানিয়েছেন আরটিভিতে শনিবার রাত ৮টায় প্রচারিত হবে নাটকটি। নিজস্ব প্রতিবেদক নিয়ে বেশ আশাবাদি এই পরিচালক। তার মতে, ‘ছোট পর্দায় অনেকদিন পর মনে রাখার মতো একটি নাটক দেখাবে আজ। ধারণা করছি সবাইকেই স্পর্শ করবে নাটকটি। নির্মাণে ভালো করার চেষ্টা করেছি, অভিনয়েও ভালো করেছে জোভান-মিম। তবে এই নাটকের হিরো এর গল্প।’

‘নি‌জস্ব প্রতিবেদক’ নাটকের গল্পে স্নাতক শেষ করেেই সাংবাদিকতা পেশার সঙ্গে নিজেকে যুক্ত করে ফেলেন ইসরাফিল বিজয়। নিজের গ্রাম সুহিলপুরের সহপাঠী দীপ্তির সঙ্গে অনেক দিনের প্রেম তার। বিজয় ঢাকায় থাকলেও হৃদয়ের গহিনে পুষে রেখেছেন প্রেমিকাকেই। ডিগ্রি পরীক্ষা শেষ হলে দীপ্তি একবার ঢাকায় আসে।

বিজয় সারাক্ষণ ফোনে খোঁজ নিলেও অফিস থেকে জঙ্গি হামলার খবর সংগ্রহের জন্য ব্যস্ত হয়ে পড়েন। অ্যাসাইনমেন্ট শেষ করে অফিসে এসে নিউজ লেখার সময় টিভি স্ক্রলে হঠাৎ চোখ স্থির হয় বিজয়ের। যেখানে লেখা ভাসে- রাজধানীতে বাসের ভেতর দীপ্তি নামের একটি মেয়েকে ধর্ষণের চেষ্টা, হাসপাতালে মৃত্যু, বাসচালক ও হেলপার আটক। এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘নিজস্ব প্রতিবেদক’।

নাটকটি প্রসঙ্গে সালমান তারেক শাকিল বলেন, ‘এটি আমাদেরই সাংবাদিকতা জীবনের ছায়া। কারণ আমাদের সাংবাদিকতা জীবনে সংবাদের পেছনে রাত-দিন ছুঁটতে গিয়ে ব্যক্তিগত এমন অনেক ঘটনাই ঘটে, যেগুলো আসলে সংবাদ হয়ে ধরা দেয় না পাঠক-দর্শকদের কাছে। সেই দুঃখবোধ নিয়েই নাটকটি লিখেছি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/এএসজি


আরও পড়ুন :

চলে গেলেন অন্নপূর্ণা দেবী

অমিতাভসহ আরও অনেকের নামে অভিযোগ


আরো দেখুন :

দর্শকদের প্রভাবিত করবে মিসির আলি : জয়া [ভিডিও স্টোরি]

জোভান নাদিয়া মিম নি‌জস্ব প্রতিবেদক সালমান তারেখ শাখিল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর