Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতে পালিত হচ্ছে ‘২.০’ দিবস


২৯ নভেম্বর ২০১৮ ১৪:০৬

এন্টারটেইনমেন্ট ডেস্ক।।

অপেক্ষার পালা শেষ। আজ (২৯ নভেম্বর) মহাসমারোহে মুক্তি পেলো বহুলপ্রতীক্ষিত সিনেমা ‘২.০’। সমগ্র ভারতে ৭৫০০ এবং সারাবিশ্বে ২৫০০ টি সিনেমা হলে মুক্তি পেয়েছে সিনেমাটি। সবমিলিয়ে দশ হাজার সিনেমা হলে মুক্তি পেলো ‘২.০’।

প্রথমবারের মতো এই সিনেমায় একসঙ্গে অভিনয় করছেন দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত ও বলিউড খিলাড়ী অক্ষয় কুমার। একদিকে রজনীকান্ত, অন্যদিকে অক্ষয় কুমার- এই দুজনের অভিনয় জাদু দেখার জন্য উন্মুখ হয়ে ছিল ভক্তরা।

রজনীকান্ত  ডক্টর ভিসেগারানের চরিত্রে অভিনয় করেছেন। আর অক্ষয় রয়েছেন ভিলেনের চরিত্রে। তার চরিত্রের নাম ডক্টর রিচার্ড। তিনি মান‌ুষকে ভয় দেখিয়ে তাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে। কারণ তার মনে হয় মোবাইলের ব্যবহারের মাধ্যমে মানুষ ক্ষতি করছে পাখি ও প্রকৃতির।

সিনেমা মুক্তির আগে অনলাইনে প্রকাশিত টিজার ও ট্রেইলার প্রকাশ হওয়ার পর সবখানে সাড়া পড়ে যায়। এটি ভারতের সবথেকে বড় বাজেটের সিনেমা। ৫০০ কোটি টাকা ব্যয় করা হয়েছে সিনেমা নির্মাণে। ব্যবহার করা হয়েছে প্রচুর স্পেশাল ইফেক্ট। যা মানুষকে আকৃষ্ট করেছে।

সিনেমার প্রচারের সময় অক্ষয় কুমার ভারতীয় সংবাদ মাধ্যমকে বলেছিলেন, ‘আমার গোটা ক্যারিয়ারে এমন চরিত্রে অভিনয় করিনি। অ্যান্টি হিরোর চরিত্রে একদম অন্য রকমের অভিজ্ঞতা হলো।’

এদিকে সিনেমা মুক্তি উপলক্ষ্যে রজনীকান্ত টুইটারে পুরো ‘২.০’ সিনেমার সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন। আজকের (২৯ নভেম্বর) দিনটি তিনি চমৎকার দিন হিসেবে অভিহিত করেছেন।

মহাতারকার ভক্তরাও সিনেমা হলে উল্লাস করছেন নেচে গেয়ে। মন্দিরে প্রার্থণাও করছেন অনেকে। সেসব উল্লাস আর প্রার্থণার  ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ছে মুহূর্তেই। সুতরাং আশা করা যাচ্ছে প্রত্যাশা অনুযায়ী ব্যবসা করবে সিনেমাটি।

বিজ্ঞাপন

যদিও মুক্তির আগে ‘২.০’ আয় করেছে ৪৯০ কোটি টাকা। অগ্রিম টিকিট ও স্বত্ব বিক্রি মিলিয়ে রেকর্ড পরিমাণ টাকা আয় করেছে ছবিটি। হিসাব দেখে বিশ্লেষকরা আন্দাজ করছে মুক্তির আগেই খরচের টাকা উঠিয়ে ফেলেছে ছবিটি।

একই সঙ্গে সিনেমাটি টু ডি ও থ্রি ডি-তে মুক্তি পেয়েছে। হিন্দিতে সিনেমাটি পরিবেশনা করছে করণ জোহরের ধর্মা প্রোডাকশন।

অন্যদিকে বলিউড সিনেমার বাজার বিশ্লেষক তরণ আদর্শ সিনেমার ভূয়সী প্রশংসা করেন। তিনি ফেসবুকে সিনেমাটিকে বিষ্ময়কর সিনেমা হিসেবে অভিহিত করেন। রজনীকান্ত ও অক্ষয় কুমারকে প্রশংসায় ভাসানোর সঙ্গে সঙ্গে পরিচালককে স্বপ্নদ্রষ্টা আখ্যা দেন।

প্রসঙ্গত ‘২.০’ নির্মাণে সময় লেগেছে তিন বছর। ২০১৫ সালে শুরু হয় সিনেমার কাজ। এতে সংগীত পরিচালনা করেছেন অস্কারজয়ী সংগীত পরিচালক এ আর রহমান। ছবিটি পরিচালনা করেছেন এস. শংকর।

সারাবাংলা/আরএসও/পিএ

২.০ অক্ষয় কুমার রজনীকান্ত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর