Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খিজিরের নতুন ছবি ‘কারার ওই লৌহ কপাট’


৯ ডিসেম্বর ২০১৮ ১৭:০৮

খিজির হায়ত খান

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

‘মি. বাংলাদেশ’ ছবিটি মুক্তি পেয়েছিল নভেম্বরের মাঝামাঝি সময়ে। দর্শক ছবিটি দেখেছে। এর গল্প ও নির্মাণের মুন্সিয়ানার জন্য নির্মাতাকে বাহবাও দিয়েছে। বিশেষ করে জঙ্গীবাদের মতো স্পর্শকাতর একটি বিষয় নিয়ে সিনেমা নির্মাণের সাহস করায় ছবিটির প্রযোজক খিজির হায়াত খান বেশ প্রশংসিত হয়েছেন সুধী মহলে।


আরও পড়ুন :  শাহরুখের শিক্ষক সুহানা!


খিজির এবার নতুন সিনেমার কাজে হাত দিয়েছেন। সিনেমার নাম রেখেছেন, ‘কারার ওই লৌহ কপাট’। এবার প্রযোজনার পাশাপাশি ছবিটি পরিচালনাও করবেন খিজির।

সারাবাংলার এই প্রতিবেদককে খিজির বলেছেন, ‘কারার ওই লৌহ কপাট ছবিটির চিত্রনাট্য তৈরি করা হচ্ছে। আশা করছি ফেব্রুয়ারি বা মার্চ মাসে দৃশ্যধারণ শুরু করতে পারবো। ২০১৯ সালের শেষ দিকে ছবিটি প্রেক্ষাগৃহে নিয়ে যাওয়ার ইচ্ছে আছে। আপাতত চিত্রনাট্য লিখি।’

কারা অভিনয় করছেন খিজিরের পরের ছবিতে? এই নির্মাতা ও অভিনেতা বলেন, ‘কয়েকজনের সঙ্গে প্রাথমিক আলাপ করে রেখেছি। এদেরকে চূড়ান্ত করবো চিত্রনাট্য লেখা শেষ করার পর।’

খিজির জানিয়েছেন, ‘কারার ওই লৌহ কপাট’ ছবিটি হবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের একটি ব্যান্ডদলকে নিয়ে। তারুণ্যের উন্মাদনার পাশাপাশি তাদের দিনান্তের দুঃখ-কষ্ট ও প্রতিবাদের বর্ণনা থাকবে সিনেমাটিতে। চলচ্চিত্রের বেশিরভাগ অংশের শুটিং হয়ে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে।

খিজির হায়াতের ভাষায়, ‘ভারতের রঙ দে বাসন্তী-র মতো প্রানবন্ত সিনেমা হবে কারার ওই লৌহ কপাট।’

উল্লেখ্য জনপ্রিয় নির্মাতা খিজির হায়াত খান ‘অস্তিত্বে আমার দেশ’ ছবিটি পরিচালনার মধ্য দিয়ে চলচ্চিত্র জগতে আসেন। এরপর নির্মাণ করেন দেশের প্রথম স্পোর্টস ছবি ‘জাগো’। ‘কারার ওই লৌহ কপাট’ হতে যাচ্ছে তার পরিচালিত তৃতীয় সিনেমা।

সারাবাংলা/টিএস/পিএম


আরও পড়ুন :

যা আসছে বলিউডে…

কলকাতার ‘বোবা রহস্য’ সিনেমায় তিশা

জীবনের শ্রেষ্ঠ সময়ে আছেন প্রিয়াঙ্কা

বানসালীর চোখ আনুশকার দিকে!


ব্যাক ইন দা রাইটিং গেম ফর “কারার ওই লৌহ কপাট।” লাইফ অফ এ ফিল্মমেকার। দোয়া রাখবেন সবাই।

Posted by Khijir Hayat Khan on Sunday, 9 December 2018

অস্তিত্বে আমার দেশ কারার ওই লৌহ কপাট খিজির হায়াত খান জাগো মি. বাংলাদেশ রঙ দে বাসন্তী


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর