Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চেন্নাইয়ে পথে ‘কমলা রকেট’


১১ ডিসেম্বর ২০১৮ ১৩:০৩

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।  

বৃহস্পতিবার [১৩ ডিসেম্বর] থেকে ভারতের চেন্নাইয়ে শুরু হচ্ছে ‘১৬তম চেন্নাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। এবারের উৎসবে অংশ নিচ্ছে নূর ইমরান মিঠুর ছবি ‘কমলা রকেট’। ছবিটি প্রযোজনা করেছেন দেশীয় প্রযোজনা সংস্থা ইমপ্রেস টেলিফিল্ম।


আরও পড়ুন :  শহীদ কাপুরের কিছু হয়নি


চেন্নাইয়ের পর মুম্বাইয়ে হতে যাওয়া ‘থার্ড আই ১৭তম এশিয়ান ফিল্ম ফেস্টিভালে’ও প্রদর্শিত হবে ‘কমলা রকেট’। এ উৎসবটি শুরু হবে ১৪ ডিসেম্বর থেকে। চলবে ২০ ডিসেম্বর পর্যন্ত। উৎসবের শেষ দিন ‘স্পেক্ট্রাম এশিয়া’ বিভাগে দেখানো হবে ছবিটি।

কমলা রকেট নূর ইমরান মিঠুর প্রথম ছবি। এ ছবির কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেছেন নির্মাতা ও অভিনেতা তৌকীর আহমেদ। ছবিতে আছেন শক্তিমান অভিনেতা মোশাররফ করিমও। আছেন লাক্স তারকা সামিয়া সাঈদ, জয়রাজ শেখ, সেঁওতিসহ অনেকে।

কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ নামের দুটি গল্প অবলম্বনে ‘কমলা রকেট’-এর চিত্রনাট্য করেছেন শাহাদুজ্জামান ও মিঠু। ছবির গল্পে দেখা গেছে ‘কমলা রকেট’ মূলত একটি স্টিমারের নাম। এই স্টিমারটির গল্পই এখন বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছে বিশ্বব্যাপী।

এ প্রসঙ্গে নির্মাতা মিঠু বলেন, ‘গত অক্টোবরে কমলা রকেট শ্রীলঙ্কায় জাফনা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে বেস্ট ডেব্যু ডিরেক্টর-এর পুরস্কার অর্জন করেছে। এরপর গেল নভেম্বর মাসে গোয়া ফিল্ম ফেস্টেভ্যালেও ছবিটি প্রশংসিত হয়েছে।’

প্রসঙ্গত ‘কমলা রকেট’ চলতি বছরের ঈদুল ফিতরে মুক্তি পেয়েছিল। প্রেক্ষাগৃহ থেকে খুব একটা আয় করতে না পরলেও, দেশীয় দর্শকেরা ছবিটির ভূয়সী প্রশংসা করেছেন। এখন প্রশংসিত হচ্ছে দেশ-বিদেশের উৎসবেও।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিএম


আরও পড়ুন :  অভিনয়ে গানের ইমন


কমলা রকেট তৌকির আহমেদ মোশাররফ করিম

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর