Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভাসল তারকাদের ‘নৌকা’


৩১ ডিসেম্বর ২০১৮ ০৬:৩৭

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে আওয়ামী লীগ। নির্বাচন কমিশন (ইসি) থেকে ঘোষিত চূড়ান্ত বেসরকারি ফল অনুযায়ী, এককভাবে দল হিসেবে আওয়ামী লীগ পেয়েছে সর্বোচ্চ ২৫৯টি আসন। সেই হিসাবে, টানা তৃতীয়বারের মতো সরকার গঠনে জনতার রায় পেয়েছে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ।

এবারের নির্বাচনে রাজনৈতিক নেতাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছিল শোবিজ জগতের বেশ কয়েকজন তারকাও। নিবার্চনে অংশ নেওয়া এসব তারকা প্রার্থীর মধ্যে তিনজন জয়লাভ করেছেন বিশাল ব্যবধানে। হেরেছেনও তিনজন প্রার্থী। বিজয়ী তিনজনই নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকে।

‘বাকের ভাই’ খ্যাত জনপ্রিয় অভিনেতা ও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর তৃতীয় বারের মতো নীলফামারী থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। মানিকগঞ্জ- ২ আসন থেকে বড় ব্যবধানে জয় পেয়েছেন সংগীতশিল্পী মমতাজ বেগম। সংসদে যাওয়ার দৌড়ে এটি তার দ্বিতীয় বিজয়।

প্রথমবারের মতো নির্বাচনে অংশ নিয়ে ‘মিঞা ভাই’ ফারুক জিতেছেন ঢাকা- ১৭ আসন থেকে। ঐক্যফন্ট্রের প্রার্থী আন্দালিব রহমান পার্থকে তিনি সোয়া লাখ ভোটের ব্যবধানে হারিয়েছেন।

বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করেছিলেন কনকচাঁপা ও বেবি নাজনীন। বড় ব্যাবধানে হেরেছেন দুজনেই। এছাড়াও চিত্রনায়ক সোহেল রানা লাঙ্গল প্রতীকে নির্বাচন করে হেরেছেন বরিশাল- ২ আসনে। কনকচাঁপা ও সোহেল রানা নৌকার কাছে হারলেও, বেবি নাজনীনকে হারিয়েছে লাঙ্গল।

সারাবাংলা/টিএস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর