Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রেক্ষাগৃহে হিট, উৎসবেও হিট


১৬ জানুয়ারি ২০১৯ ১২:৩৬

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।  

গত বছরের ব্যবসা সফল সিনেমার তালিকায় ‘দেবী’র অবস্থান ছিলো উপরের দিকে। আবহ সংগীত, অভিনয় আর পর্দায় হুমায়ূন আহমেদের গল্পকে দারুণভাবে উপস্থাপন করায় ছবিটি প্রশংসিতও হয়েছে বেশ। এরই ধারাবাহিকতায় এবার ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও দেবী দেখতে ভিড় করেছিলেন দর্শকেরা। মঙ্গলবার ছবিটির একমাত্র প্রদর্শনীতে টিকিট না পেয়ে অনেক দর্শককে আবার মন খারাপ করে ফিরতে হয়েছে।

বিজ্ঞাপন

গতকাল সন্ধ্যায় জাতীয় গণগ্রন্থাগারের মিলনায়তনে হাউজফুল হয়েছে ‘দেবী’। এর আগে ‘এক যে ছিলো রাজা’ ছবিটিও পেয়েছিলো হাউজফুল দর্শক। মজার ব্যাপার দুটো ছবিরই কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞানের ছাত্র তাশরিখ হাসান তাই বললেন, ‘জয়া আহসানকে দেখতেই এসেছি।’


আরও পড়ুন :  গুরুর হাত ধরে প্রান্তিকের মঞ্চপ্রবেশ [ফটো স্টোরি]


উৎসব কমিটির পক্ষ থেকে জানানো হয়েছিল ‘দেবী’ ছবির প্রদর্শনীতে আসবেন জয়া। সিনেমার পাশাপাশি দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রীকেও সরাসরি দেখতে এসেছিলেন অনেকে। তবে তাদের সবাই আফসোস নিয়ে ফিরে গেছেন। কারণ পর্দায় এলেও, বাস্তবের জয়া ব্যস্ততার জন্য আসতে পারেননি উৎসবে। জয়ার না আসার ব্যাপারে উৎসব কমিটির কেউ নিশ্চিত কোন ব্যাখ্যা দিতে পারেননি দর্শকদের।

জয়া আহসান প্রযোজিত প্রথম ছবি ‘দেবী’। পরিচালনায় ছিলেন অনম বিশ্বাস। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সতেরতম আসরে ‘বাংলাদেশ প্যানারোমা’ বিভাগে ছবিটি দেখেছে দর্শক। এই ছবিতে মিসির আলি চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী।

জয়া আহসান ও তার প্রযোজনা প্রতিষ্ঠান সি-তে সিনেমা থেকে মুক্তি পাওয়া এই ছবি সরকারি অনুদানও পেয়েছিলো। জয়া-চঞ্চল ছাড়াও এই ছবির অনান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শবনম ফারিয়া, অনিমেষ আইচ ও ইরেশ যাকের।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিএম


আরও পড়ুন :  আটকে আছেন ঋতুপর্ণা, আটকে আছে ‘জ্যাম’


১৭তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এক যে ছিল রাজা চঞ্চল চৌধুরী জয়া আহসান দেবী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর