Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গানকবির লোক-সাধক সম্মাননা


১৫ জানুয়ারি ২০১৮ ২১:৫০

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

লোক গানের ব্যান্ড ‘গানকবি’র দুই বছর পূর্তি উপলক্ষ্যে বসছে বাংলা গানের আসর। সেখানে দলটির পক্ষ থেকে দেয়া হবে লোক সাধক সম্মাননাও। মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে শুরু হবে এই আয়োজন।

গানকবির এই আয়োজনে ভাওয়াইয়া গানের সাধক ও ‘ভাওয়াইয়া অঙ্গন’ এর প্রতিষ্ঠাতা একেএম মোস্তাফিজুর রহমানকে লোক সাধক সম্মাননা প্রদান করা হবে। সঙ্গে তার লেখা ‘দ্বৈত কণ্ঠে ভাওয়াইয়া গান’ বইয়ের মোড়ক উন্মোচন করা হবে। সম্মাননার পাশাপাশি ভাওয়াইয়া শিল্পী এ কে এম মোস্তাফিজুর রহমান ও তার সহধর্মিনী ভাওয়াইয়া শিল্পী সালমা মোস্তাফিজ গানকবির সঙ্গে দ্বৈতকন্ঠে গাইবেন ভাওয়াইয়া গান।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বরেণ্য শিল্পী মুস্তাফা জামান আব্বাসী, নাট্যজন রামেন্দু মজুমদার, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, বাংলাদেশ বেতারের উপ-মহাপরিচালক (অনুষ্ঠান) সালাহউদ্দিন আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরী।

এই আয়োজনে গানকবির বন্দনা, গানে গানে দেশভ্রমণ, জালালগীতি, মাইজভাণ্ডারি ও ভাওয়াইয়ার থিয়েট্রিক্যাল পরিবেশনা থাকবে। অনুষ্ঠানে স্মরণ করা হবে প্রয়াত শিল্পী বারী সিদ্দিকী, লাকী আখন্দ, আব্দুল জব্বার ও কালিকাপ্রসাদ ভট্টাচার্যকে।

২০১৬ সালের জানুয়ারিতে বাংলা লোক গানকে কণ্ঠে ধারণ করে আত্নপ্রকাশ করে ‘গানকবি’ ব্যান্ড। দলটি থিয়েট্রিক্যাল আঙ্গিকে বাংলা লোক গান পরিবেশন করে থাকে।

সারাবাংলা/টিএস/এসটি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর