Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধ্রুব এষের কথায় আজম খানকে শ্রদ্ধা


২৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:৪৫

পপগুরু আজম খান (২৮ ফেব্রুয়ারি, ১৯৫০ – ৫ জুন, ২০১১) ও শিল্পী-গীতিকার ধ্রুব এষ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

পপগুরু আজম খানের ৬৯তম জন্মবার্ষিকী ২৮ ফেব্রুয়ারি। তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে প্রকাশিত হচ্ছে ‘ট্রিবিউট সিংগেলস আজম খান’। সংগীতশিল্পী সৌর’র কণ্ঠে শিগগিরই পাওয়া যাবে গানটি।

বাংলা গানের কিংবদন্তি শিল্পী আজম খান। বাংলা গানকে সমৃদ্ধ করা এই শিল্পীর দেখানো পথেই হেঁটেছেন এই দেশের তরুণ শিল্পীরা। তাই বাংলা গানের এই প্রথম রকস্টার ভক্ত– অনুরাগীদের কাছ থেকে পেয়েছিলেন শ্রদ্ধা ও ভালবাসার উপাধি ‘গুরু’।


আরও পড়ুন :  বিশ্বাস, অবিশ্বাস আর আতঙ্কের আভাস দিলো ‘সাপলুডু’


শিল্পী সৌর’র সুরে ও কণ্ঠে নির্মিত এই গানের কথা লিখেছেন চিত্রশিল্পী ও লেখক ধ্রুব এষ। সাউন্ড ডিজাইনিং, মিক্সিং ও মাস্টারিং এর কাজ করেছেন রেজাউল করিম লিমন। জহিরুল হাসানের পরিচালনায় নির্মিত হয়েছে গানটির মিউজিক ভিডিও।

কণ্ঠশিল্পী সৌর

এ প্রসংগে শিল্পী সৌর বলেন, ‘বাংলা গানের রাজ্যে ঝড়ো হাওয়া বইয়ে দেওয়া শিল্পী গুরু আজম খান। আমরা যারা সমসাময়িক ধারায় গান গাওয়ার চেষ্টা করি তারা সবাই তার কাছে সমান ভাবে ঋণী।’

মুক্তিযোদ্ধা আজম খান বাংলাদেশ ও বাংলা গানকে দেখিয়েছেন মুক্তির পথ। উন্মাতাল সত্তরের দশকে বাংলাদেশের কৃষ্টি পরম্পরা ও শতভাগ বাঙালিয়ানা বজায় রেখে তিনি বাংলা গানকে করে তুলেছিলেন বিশ্বজনিন। রক, পপ, রক অ্যান্ড রোল, সার্ফ রক, ফোক রকসহ বিশ্ব সংগীতের নানা ধারায় তিনি সমৃদ্ধ করেছেন বাংলা গানের ভান্ডার।

২৮ মার্চ মধ্যরাতে গানটি প্রযোজনা প্রতিষ্ঠান বাংলা ঢোলের ইউটিউব, ফেসবুক, আই টিউনসহ বিভিন্ন মাধ্যমে প্রকাশ করা হবে।

সারাবাংলা/পিএ/আরএসও


আরও পড়ুন :  করণ-এ ফিরলেন কারিনা


আজম খান গান ধ্রুব এষ সৌর


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর