Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংশয়ে মোদীর বায়োপিকের মুক্তি!


২৩ মার্চ ২০১৯ ১১:৪৬

বোঝাই যাচ্ছে আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে নির্মাণ করা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক ‘পিএম নরেন্দ্র মোদী’। কিন্তু শেস পর্যন্ত নির্বাচনের আগে ছবিটি মুক্তি পাবে কিনা তা নিয়ে সংশয় তৈরি হয়েছে। নির্বাচনী আচরণবিধি জারি থাকাকালীন প্রধানমন্ত্রীর জীবনী নিয়ে তৈরি চলচ্চিত্র মুক্তি পেতে পারে কি না, খতিয়ে দেখছে নির্বাচন কমিশন। এ নিয়ে সেন্সর বোর্ডের দ্বারস্থ হয়েছে তারা।

বিজ্ঞাপন

ছবিটির একটি বিজ্ঞাপন একটি সংবাদপত্রে প্রকাশিত হওয়ার সংশ্লিষ্ট পত্রিকাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন। যেখানে ছবির বিজ্ঞাপন ঘিরেই প্রশ্ন সেখানে ছবিটি ভোটের মৌসুমে মুক্তির আলোয় আসবে কিনা তা নিয়ে সংশয় তৈরি হয়েছে।


আরও পড়ুন :  ‘জীবন ও রাজনৈতিক বাস্তবতা’ নাটকের প্রদর্শনী বাড়লো


ছবিটির মুক্তি আটকাতে ইতিমধ্যেই নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে কংগ্রেস আর ডিএমকে। এ বিষয়ে সরব সিপিএমও। ট্রেলারেই ইঙ্গিত, মোদীর জীবনের নানা দিক, গুজরাটের মুখ্যমন্ত্রী থেকে প্রধানমন্ত্রীর হওয়ার যাত্রাপথকে তুলে ধরেছে ছবিটি। পাকিস্তানের মদতপুষ্ট সন্ত্রাসের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার হুমকি নিতে দেখা গিয়েছে ‘মোদীকে’।

বিজেপি বিরোধীদের বক্তব্য, এই ছবি মূলত একটি নির্বাচনী কৌশল এবং পরোক্ষ প্রচার। ‘পিএম নরেন্দ্র মোদী’ ছবিটির পরপরই মুক্তির অপেক্ষায় আছে ‘তাসখন্দ ফাইলস’ নামে একটি ছবি। যাতে প্রাক্তন প্রধানমন্ত্রী লালবাহাদুর শাস্ত্রীর তাসখন্দে মৃত্যু রহস্য নিয়ে প্রশ্ন তোলা হয়েছে।

অনেকে মনে করছেন, ‘তাসখন্দ ফাইলস’ ছবির মাধ্যমে কংগ্রেসের তৎকালীন নেতৃত্বের ভূমিকাকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা আছে ছবির কাহিনীতে। ভোটের সময়ে এ ধরনের সিনেমা কীভাবে রোখা যায়, তা নিয়ে তাই চিন্তায় পড়ে গেছে ভারতীয় কেন্দ্রিয় কমিশন। বিষয়টি নিয়ে কমিশন সেন্সর বোর্ডের সঙ্গে কথাও বলেছে। কারণ বর্তমান আইন অনুযায়ী, কোনও ছবি একবার সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়ে গেলে তা রোখার ক্ষমতা কারও নেই।

‘পিএম নরেন্দ্র মোদী’ এবং ‘তাসখন্দ ফাইলস’ শেষ পর্যন্ত নির্বাচনের আগে মুক্তি পায় কিনা সেটাই এখন দেখার বিষয়।

বিজ্ঞাপন

বিদেশি পত্রিকা অবলম্বনে

সারাবাংলা/পিএম


আরও পড়ুন :  মিউজিক ভিডিওতে ইমরান-দর্শনার উত্তাপ


চলচ্চিত্র তাসখন্দ ফাইলস পিএম নরেন্দ্র মোদী বায়োপিক লোকসভা নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর