Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাইরেসির কবলে ‘কেসারি’


২৩ মার্চ ২০১৯ ১৪:২৯

পাইরেসির কবলে পড়লো সদ্য মুক্তিপ্রাপ্ত ‘কেসারি’ সিনেমা। খবর ভাতীয় সংবাদ মাধ্যমের। অক্ষয় কুমার অভিনীত ছবিটি হোলি উৎসব উপলক্ষে গেলো ২১ মার্চ মুক্তি পেয়েছে ভারতের ৩৬০০টি সিনেমা হলে।

মুক্তির প্রথম দিনে ছবিটি প্রত্যাশা অনুযায়ি ব্যবসা করে। প্রথম দিনে ২১ কোটি রুপি ঘরে তোলে অক্ষয় কুমার অভিনীত এই ছবি। যদিও দ্বিতীয় দিন তা কমে ১৬ কোটি রুপিতে গিয়ে দাঁড়ায়। অনলাইনে পাইরেসির কারণে দ্বিতীয় দিনে ব্যবসা কমে গেছে বলে মনে করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

বিজ্ঞাপন

আরও পড়ুন :  সংশয়ে মোদীর বায়োপিকের মুক্তি!


ভারতের উত্তর–পশ্চিম সীমান্ত প্রদেশে সারাগারহি দুর্গটি ছিল বেশ দুর্ভেদ্য এবং দুর্গম এলাকায়। ব্রিটিশ ভারতীয় সেনাবাহিনী থেকে তৈরি শিখ রেজিমেন্টটি তখন সবার মনোযোগ আকর্ষণ করেছে তাদের কর্তব্যপরায়ণতা ও অসীম সাহসিকতার কারণে।

শিখ রেজিমেন্টের ইশার সিং ব্রিটিশ সেনাবাহিনীতে বিদ্রোহী রাগী সৈন্য হিসেবে পরিচিত। ইশার সিং তার ব্রিটিশ সেনা অফিসারদের অন্যায় নির্দেশ অমান্য করতেও দ্বিধা করে না। মাত্র ২১ জন শিখ সৈন্য নিয়ে ইশার তার সারাগারহি দুর্গ রক্ষা করার জন্য দশ হাজার আফগান সৈন্যের মোকাবেলা করেছিলেন।

এই ঐতিহাসিক ঘটনা নিয়ে ছবিটি নির্মাণ করেছেন অনুরাগ সিং। এটি প্রযোজনা করেছেন করণ জোহর। ছবিতে ইশার সিং চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার। এছাড়া আছেন পরিনীতি চোপড়া।

এদিকে এর আগেও বেশকিছু বলিউড ছবি পাইরেসির শিকার হয়েছে। সেসবের মধ্যে রয়েছে—‘মণিকর্নিকা: দ্য কুইন অব ঝাঁসি’, উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’।

এখনো সপ্তাহের বাকি রয়েছে কয়েক দিন। এরমধ্যে যদি পাইরেসির কারণে মানুষ সিনেমাটি দেখতে হলে না আসে তাহলে ছবির প্রযোজক বড় ধরনের ক্ষতির মুখে পড়ে যাবে সেটা বলাই যায়। তবে বলিউডের এমন অনেক ছবি আছে যেগুলো পাইরেসির পরও ভালো ব্যবসা করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :  ‘জীবন ও রাজনৈতিক বাস্তবতা’ নাটকের প্রদর্শনী বাড়লো


অক্ষয় কুমার করণ জোহর কেসারি পাইরেসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর